logo
রবিবার , ৭ আগস্ট ২০২২ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

এবার নুরের মতো নেতাও প্রমাণ দিল বিএনপি দেউলিয়া

প্রতিবেদক
admin
আগস্ট ৭, ২০২২ ৯:৩১ পূর্বাহ্ণ

গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর বলেছেন, ‘সরকারকে ক্ষমতা থেকে নামাতে যে ঐক্য গড়তে তুলতে চাই। সেই ঐক্যে নির্যাতিত দল হিসেবে বিএনপিকে সঙ্গে রাখতে পারি। কিন্তু তাদের হাতে ক্ষমতা ছাড়া যাবে না। কারণ তাদের দল গোছানোরই যোগ্যতা নেই, দেশ পরিচালনা করবে কীভাবে।’

সম্প্রতি জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় নুরের বক্তব্যের পর রাজনৈতিক মহলে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। দেশের বিজ্ঞ রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হওয়ার কারণেই দলটির উপর নুরুর মতো নেতারাও আস্থা রাখতে পারছে না। আর নুরের এই বক্তব্য থেকেই স্পষ্ট হয়, দেউলিয়াত্বের চরম সীমায় অবস্থান করছে বিএনপি।

শুধু নুর নয় বিএনপি নেতারাই এখন প্রকাশ্যে নিজেদের দেউলিয়াত্বের কথা বলে বেড়াচ্ছেন। সম্প্রতি খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘বিএনপির মতো একটা জনপ্রিয় দল, সেই দল থেকে ড. কামাল হোসেনকে আমাদের ইমাম বানিয়েছিলাম। কিন্ত নির্বাচন ঘোষণার পর তিনি বললেন, নির্বাচনই করবেন না। এই যে নির্বাচন করবেন না, সেখানে এই ফ্রন্টে আমরা এত কষ্ট করে যে রূপরেখা তৈরি করেছিলাম, ওই রূপরেখা, আমাদের সব ভবিষ্যৎ চিন্তাভাবনা সেদিন সব ধূলিসাৎ হয়ে গেছে। ফলে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মতো একটি দলকে সরকার ৫ না, ৬টা আসন দিয়ে বিদায় করে দেয়।’ তার এ বক্তব্যই প্রমাণ করে সম্পূর্ণ পরজীবি হয়ে গেছে বিএনপি।

এদিকে বিএনপির বর্তমান রাজনৈতিক অবস্থা নিয়ে রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলছেন, বিএনপি স্বৈরশাসন, দুর্নীতি-লুটপাট সন্ত্রাস-জঙ্গিবাদ ও উগ্র-সাম্প্রদায়িকতা ব্যতীত জনগণের জন্য কল্যাণকর কোনো কিছুই উপহার দিতে পারেনি। হাওয়া ভবন খুলে তারেক রহমান দুর্নীতিকে দিয়েছিল প্রাতিষ্ঠানিক রূপ। দেশকে পরিণত করেছিল সন্ত্রাস ও জঙ্গিবাদের স্বর্গরাজ্যে। এখন নেতৃত্বশূন্য বিএনপি। মা-ছেলে দুজনই দণ্ডপ্রাপ্ত আসামি। খেই হারিয়ে দলটির নেতারা প্রকাশ্যেই জানান দিচ্ছে নিজেদের অসহায়ত্ব। তাই-তো গণধোলাই খাওয়া দুইদিনের নেতা নুরও বিএনপিকে দেউলিয়া বলে।

সর্বশেষ - দেশের খবর