logo
সোমবার , ২৫ জুলাই ২০২২ | ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

চাঁদপুরে জেলেদের চাল আত্মসাৎ, চেয়ারম্যান কারাগারে

প্রতিবেদক
admin
জুলাই ২৫, ২০২২ ৯:১৫ পূর্বাহ্ণ

চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাখাওয়াত হোসেন পাটোয়ারী রনির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন জেলা ও দায়রা জজ এসএম জিয়াউর রহমান।

গত ১৮ মে জেলেদের জন্য বরাদ্দ দেওয়া চাল আত্মসাৎ মামলায় অভিযুক্ত এই চেয়ারম্যান রবিবার দুপুরে আদালতে হাজির হয়ে জামিন নিতে গেলে বিচারক জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন তাকে।

এই মামলার আসামি পক্ষের আইনজীবী আহসান হাবিব জানান, ৫৩.৬৮০ মেট্রিক টন চাল আত্মসাৎ মামলায় অভিযুক্ত হন তার মোয়াক্কেল শাখাওয়াত হোসেন পাটোয়ারী রনি। এসময় প্রায় এক ডজন আইনজীবী জামিন প্রার্থনা করেন।

কিন্তু জেলা ও দায়রা জজ এসএম জিয়াউর রহমান নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

খোঁজ নিয়ে জানা গেছে, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ স্মৃতির নির্দেশে এই মামলার বাদী হচ্ছেন, সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান।

গত ১৮ মে সংশ্লিষ্ট এলাকার জেলেদের জন্য বরাদ্দ চাল বিতরণ করতে গিয়ে এই কর্মকতা চালের পরিমাণ হেরফের হওয়ার সরেজমিন প্রমাণ পান। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পুলিশ ইউনিয়ন পরিষদ এবং লাগোয়া খাদ্য গুদাম সিলগালা করে দেওয়া হয়।

ওই ঘটনার পর থেকে এলাকা ছেড়ে গাঢাকা দেন চেয়ারম্যান শাখাওয়াত হোসেন পাটোয়ারী রনি। পরে রবিবার সকাল থেকেই আইনজীবীদের মাধ্যমে আদালত চত্বরে অবস্থান করেন তিনি।

প্রসঙ্গত, কল্যাণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন শাখাওয়াত হোসেন পাটোয়ারী রনি। নানা অনিয়ম আর সংগঠন বিরোধী কার্যকলাপের দায়ে গত দুবছর আগে সংগঠন থেকে তাকে বহিষ্কার করা হয়।

সর্বশেষ - দেশের খবর