logo
Thursday , 14 July 2022
  1. সকল নিউজ

শ্রীলঙ্কায় বিক্ষোভ দমাতে সেনাবাহিনীকে নির্দেশ

প্রতিবেদক
admin
July 14, 2022 9:08 am

শ্রীলঙ্কায় বিক্ষোভকারীদের চলমান আন্দোলন থামাতে সেনাবাহিনী, পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন নবনিযুক্ত ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে। সংবাদ সংস্থা ইউএনবির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদন বলছে, এক টেলিভিশন বক্তৃতায় বিক্ষোভকারীদের ‘ফ্যাসিস্ট’ আখ্যায়িত করে গতকাল বুধবার রনিল বিক্রমাসিংহে এ নির্দেশ দেন।

সেনাবাহিনীর উদ্দেশে রনিল বলেন, ‘বিক্ষোভ থামাতে এবং শৃঙ্খলা পুনরুদ্ধারের জন্য যা যা করা দরকার, তাই করুন। আমরা আমাদের সংবিধানকে ছিন্ন করতে পারি না। আমরা ফ্যাসিস্টদের ক্ষমতা দখল করতে দিতে পারি না। আমাদের গণতন্ত্রের জন্য এই ফ্যাসিবাদী হুমকির অবসান ঘটাতে হবে।’

এসময় ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট রনিল বিক্ষোভকারীদের প্রধানমন্ত্রীর দপ্তর ও অন্যান্য রাষ্ট্রীয় ভবন ছেড়ে যেতে বলার নির্দেশ দেন।

অপরদিকে বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে দেশ ছেড়ে পালিয়ে আপাতত মালদ্বীপে। তারপরও আজ বুধবার সকাল থেকে আবার নতুন করে জনরোষের ছবি সামনে আসছে। প্রধানমন্ত্রীর বাসভবন ঘিরে ফেলেছে সেনাবাহিনী। এমন পরিস্থিতিতে দেশজুড়ে জারি হয়েছে জরুরি অবস্থা।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দেশজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করেছেন। জরুরি অবস্থার ঘোষণার ফলে চলমান অর্থনৈতিক সংকটের মধ্যে দেশটিকে আরও বিক্ষোভের দিকে ঠেলে দিয়েছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত