logo
Monday , 6 June 2022
  1. সকল নিউজ

গায়েবানা দলের সঙ্গে সংলাপ করছে বিএনপি: তথ্যমন্ত্রী

প্রতিবেদক
Ahmed Muhammad
June 6, 2022 9:21 am

বিএনপি তাদের জোটের দলগুলোর সঙ্গে অর্থাৎ নিজেরা নিজেদের সঙ্গে ও কিছু গায়েবানা দলের সঙ্গে সংলাপ করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

রোববার (৫ জুন) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) নবনির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, পত্রপত্রিকায় দেখেছি বিএনপি যেসব দলের সঙ্গে সংলাপ করছে, তারা বিএনপির কথিত ২২ দলীয় জোটভুক্ত, যদিও ২২ দল থেকে কিছু পালিয়ে গেছে। অর্থাৎ বিএনপি নিজেরা নিজেদের সঙ্গে সংলাপ করছে। আর অন্য কিছু দলের সঙ্গে তারা বৈঠক করার পরই আমরা জানতে পারছি যে, সে ধরনের দল বাংলাদেশে আছে, যাদের অনেকের কোনো নিবন্ধনই নেই। নিবন্ধনহীন পত্রিকাকে যেমন সাংবাদিকরা গায়েবানা পত্রিকা বলেন, এ দলগুলোও তেমনি গায়েবানা দল। এদের সঙ্গে বিএনপির সংলাপ শুধু হাস্যকর নয়, এতে বিএনপির রাজনৈতিক দৈন্যই প্রকাশ পাচ্ছে।’

এর আগে ক্র্যাবের নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানান তথ্যমন্ত্রী। তিনি বলেন, অপরাধ বিষয়ক প্রতিবেদন করতে গিয়ে তাদের অনেক সময় বড় ঝুঁকির সম্মুখীন হতে হয়। একই সঙ্গে কোনো রিপোর্ট করার সময় কারও ব্যক্তিগত গণ্ডিতে যেন অনুপ্রবেশ না হয়, আইন দ্বারা সুরক্ষিত অধিকার যেন খর্ব না হয়, সেদিকেও খেয়াল রাখা প্রয়োজন।

এ বিষয়ে রিপোর্টারদের প্রশিক্ষণ দেওয়ার জন্য প্রেস ইনস্টিটিউটকে নির্দেশনা দেবেন বলে জানান হাছান মাহমুদ।

মতবিনিময় সভায় অংশ নেন- ক্র্যাবের সভাপতি মির্জা মেহেদী তমাল, সহ-সভাপতি মুহ. জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, যুগ্ম সম্পাদক ইমরান হোসেন সুমন, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, দপ্তর সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু, প্রচার ও প্রকাশনা সম্পাদক রুদ্র রাসেল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এস এম মিন্টু হোসেন, প্রশিক্ষণ ও তথ্যপ্রযুক্তি সম্পাদক সাজ্জাদ মাহমুদ খান, কল্যাণ সম্পাদক নাহিদ তন্ময়, আন্তর্জাতিক সম্পাদক শাহীন আলম, কার্যনির্বাহী সদস্য মো. আমানুর রহমান রনি, সিরাজুল ইসলাম ও মোহাম্মদ জাকারিয়া।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

হজযাত্রীদের জন্য ৩৩৫ ফ্লাইট ঘোষণা

প্রতিবছর এক বিলিয়ন ডলারের পাটজাত পণ্য রপ্তানি করছে বাংলাদেশ

বিদেশিরা নয়, জনগণই কাউকে ক্ষমতায় বসাতে পারে : মায়া

অর্থবিল পাশ : ন্যূনতম আয়কর ২ হাজার টাকা বাতিল

বছরের প্রথম দিন পাঠ্যবই বিতরণে প্রকাশকদের সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী

এক-এগারোর কুশীলবরা ও বিএনপি একজোট হয়ে ষড়যন্ত্র করছে: তথ্যমন্ত্রী

হজ্জের জমানো টাকা করোনায় দুঃস্থদের মাঝে দান করলেন পু’লিশ কর্মকর্তা

এখন কে বিএনপিকে ক্ষমতায় বসাতে আসবে, প্রশ্ন সেতুমন্ত্রীর

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মেট্রো রেল উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী উন্নয়নের মুকুটে আরেকটি পালক