logo
Tuesday , 17 May 2022
  1. সকল নিউজ

রাত ৮টার পর জরুরি পরিষেবা ছাড়া সব বন্ধ রাখতে চান মেয়র তাপস

প্রতিবেদক
admin
May 17, 2022 9:24 am

জরুরি পরিষেবা ছাড়া রাত ৮টার পর রাজধানীতে দোকানপাট ও শপিংমল বন্ধ রাখার পক্ষে মত দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এ বিষয়ে উদ্যোগ গ্রহণের কথা জানিয়েছেন তিনি।

সোমবার মেয়র হিসেবে দায়িত্ব পালনের দুই বছর পূর্তিতে নগর ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, ঢাকার ধারণক্ষমতা সব সীমাবদ্ধতা ছাড়িয়েছে। এ থেকে দ্রুত পরিত্রাণ ছাড়া উপায় নাই। বর্জ্য ব্যবস্থাপনা ও পয়োনিষ্কাশন কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে। আমরা চাই, দ্রুত এ সমস্যার সমাধান করতে। এ জন্য রাত ৮টার মধ্যেই ঢাকার সব দোকানপাট, শপিং মল বন্ধ করতে হবে। শুধু খাবারের দোকান রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। এ ছাড়া ওষুধের দোকানসহ জরুরি প্রয়োজনীয় সেবাগুলো তাদের সুবিধামতো সময় খোলা রাখতে পারবেন।

মেয়র বলেন, রাত ৮টার পর দোকানপাট বন্ধ করলে যানজট কিছুটা নিয়ন্ত্রণে আসবে। এর আরও বেশকিছু ভালো দিক আছে। এটি কার্যকর করতে পারলে, আমরা পরিবারকে আরও বেশি সময় দিতে পারব। পারিবারিক বন্ধন আরও দৃঢ় হবে। এখন দেখা যায়, অনেক ব্যবসায়ী তার প্রতিষ্ঠান মধ্যরাত পর্যন্ত খুলে রাখেন। বাড়ি ফিরতেও দেরি করেন। রাত ৮টার পর দোকানপাট বন্ধ হয়ে গেলে শহরের যানজট নিয়ন্ত্রণে চলে আসবে। আমরা এ বিষয়ে উদ্যোগ গ্রহণ করব।

তিনি আরও বলেন, বিশ্বের অন্যান্য বড় শহরগুলোর দোকানপাট, শপিংমল একটি নির্দিষ্ট সময় অর্থাৎ রাত আটটা থেকে নয়টার মধ্যেই তাদের কার্যক্রম শেষ করে। আমাদেরও ঢাকার শৃঙ্খলা ফেরাতে এ উদ্যোগ নিতে হবে।

মেয়র তাপস বলেন, দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্তিতে দৃঢ়তার সঙ্গে বলতে চাই দুর্নীতি মুক্তির দিক থেকে আমরা আমাদের অবস্থান তৈরি করেছি। যদি সরকারের পক্ষ থেকে তালিকা করা হয়, তাহলে নিশ্চিত করে বলতে পারি এই দুর্নীতি মুক্তির দিক থেকে এক নম্বর প্রতিষ্ঠান হবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। অগ্রযাত্রার দিক থেকে ডিএসসিসিকে কেউ দাবায় রাখতে পারবে না।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

তারেকের নির্দেশে বিএনপি ষড়যন্ত্র করছে : এসএম কামাল

বন্দি বেচাকেনাসহ ৭ অনিয়ম প্রমাণিত চাকরিচ্যুত হলেন জেলে বন্দি জেলার সোহেল

চীনের দ্বিতীয় বৃহত্তম ই-কমার্স ব্যবসা চায় বাংলাদেশে আলীবাবার পর জেডিডটকমের বাণিজ্যিক প্রস্তাব

বুড়িগঙ্গা রেলসেতু দৃশ্যমান

ধীরে ধীরে মেরুদণ্ড ভেঙে পড়ছে বিএনপির

খণ্ড খণ্ড মিছিল নিয়ে শেখ হাসিনার জনসভায় আসছেন নেতাকর্মীরা

আ.লীগ প্রতিশোধ নিলে বিএনপি-জামায়াতের অস্তিত্ব থাকত না: প্রধানমন্ত্রী

২১ আগস্ট: দেশকে নেতৃত্বশূন্য করাই ছিল সেদিনের মিশন

এনআইডি ছাড়া মিলবে না ট্রেনের টিকিট, ১ মার্চ থেকে কার্যকর

আইএসআই এর পেইড এজেন্ট মেজর (চাকরিচ্যুত কর্মকর্তা) দেলোয়ার!