ঢাকা কলেজ শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ, তিন মামলায় আসামি ১৩০০

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   21 April 2022

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় তিনটি মামলা করা হয়েছে। এর মধ্যে বিস্ফোরণ, দাঙ্গা-হাঙ্গামা, জ্বালাওপোড়াও, পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে দুটি মামলা করেছেন নিউমার্কেট থানার এসআই মেহেদী হাসান ও পরিদর্শক (তদন্ত) ইয়ামিন কবির। আর সংঘর্ষের মধ্যে পড়ে নিহত ডেলিভারিম্যান নাহিদ মিয়ার চাচা মো. সাঈদ হত্যার অভিযোগ এনে অন্য মামলাটি করেছেন। এসব মামলায় ১৩০০ জনকে আসামি করা হয়েছে।

নিউমার্কেট থানার এসআই শাহ আলম বলেন, বুধবার রাতেই মামলা তিনটি রেকর্ড হয়েছে। আসামি সব অজ্ঞাত। মেহেদী হাসানের মামলায় ২৪ জনের নামোল্লেখ করে আরও অজ্ঞাতানাম ৯০০ জনকে আসামি করা হয়েছে। এ ছাড়া ইয়ামিন কবিরের মামলায় ১৫০-২০০ জনকে এবং সাঈদের মামলায় আসামি করা হয়েছে ১৫০-২০০ জনকে।

গত সোমবার মধ্যরাতে শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের এ রক্তক্ষয়ী সংঘর্ষের সূত্রপাত হয়। পর দিন মঙ্গলবার সকাল থেকে দুপুর আড়াইটার দিকে দফায় দফায় দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় অর্ধশতাধিক আহত হন। আর নিহত হন ২ জন।

জানা গেছে, নিউমার্কেটের দুই দোকানের কর্মীর মধ্যে ঝমেলা হওয়ার পর এক দোকানের কর্মচারী ঢাকা কলেজের ছাত্রলীগের কয়েকজন কর্মীকে ডেকে আনেন। পরে সেখানে মারধরের শিকার হয়ে ছাত্রবাসে ফিরে আরও শিক্ষার্থী নিয়ে মধ্যরাতে নিউমার্কেটে হামলা চালালে বাঁধে সংঘর্ষ।

দেশের খবর

আপনার মতামত লিখুন :