logo
Sunday , 28 March 2021
  1. সকল নিউজ

ব্রাহ্মণবাড়িয়ায় গন্ডগোলে সিলেট-চট্টগ্রামের ট্রেন বন্ধ

প্রতিবেদক
admin
March 28, 2021 4:33 pm

হেফাজতে ইসলামের হরতালে ব্রাহ্মণবাড়িয়ায় গোলযোগ হওয়ায় ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, নোয়াখালীর পথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

আজ রোববার সকাল নয়টার দিকে ব্রাহ্মণবাড়িয়ায় প্রথমে চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেসে ভাঙচুর চালানো হয়। এরপর রেললাইনের নাট-বল্টু খুলে নেওয়ার পাশাপাশি লাইনের ওপর কংক্রিটের স্ল্যাবও ফেলে রেখেছে হরতালকারীরা। আশুগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার মাঝখানে ১৮ নম্বর রেলসেতুতেও আগুন দেওয়া হয়। দুপুরের দিকে আশুগঞ্জ রেলস্টেশনে হরতালকারীরা জড়ো হয়। এই গোলযোগের মধ্যে বিভিন্ন স্থানে আটকা পড়েছে বেশ কয়েকটি ট্রেন।

জানতে চাইলে রেলের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী আজ দুপুরে প্রথম আলোকে বলেন, ‘নিরাপত্তার কারণে সকাল নয়টার পর থেকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট পথে ট্রেন চলাচল বন্ধ আছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ হচ্ছে। তাদের পক্ষ থেকে সংকেত পেলেই ট্রেন চালু করা হবে।’

রেলওয়ে সূত্র জানায়, আজ সকাল আটটার পর ব্রাহ্মণবাড়িয়া হয়ে ঢাকার পথে একটি মালবাহী ট্রেন আসে। এরপর ঢাকা থেকে সিলেটমুখী পারাবত এক্সপ্রেস ট্রেন যায়। এরপর আর কোনো ট্রেন চলাচল করেনি। সোনার বাংলা এক্সপ্রেস ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের কাছাকাছি হামলার মুখে পড়লে ট্রেনটিকে ফিরিয়ে ভৈরব নিয়ে আসা হয়। এটি ঢাকায় ফিরিয়ে আনা হতে পারে।

রেল কর্মকর্তারা জানান, চট্টগ্রামমুখী মহানগর এক্সপ্রেস ট্রেনটি আটকে আছে নরসিংদীর আমিরগঞ্জে। ব্রাহ্মণবাড়িয়ার পথে যাওয়া তিতাস কমিউটার ট্রেন দাঁড় করিয়ে রাখা হয়েছে নরসিংদীর ঝিনারদিতে। নোয়াখালী থেকে ঢাকার পথে আসা উপকূল এক্সপ্রেস আটকে রয়েছে আখাউড়ায়। সুবর্ণ এক্সপ্রেস ট্রেন চট্টগ্রাম থেকে এসে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় বসে আছে। সিলেট থেকে ঢাকামুখী কালনী এক্সপ্রেস বসে আছে হবিগঞ্জের আজমপুরে। চট্টগ্রাম থেকে ময়মনসিংহের পথে চলাচলকারী বিজয় এক্সপ্রেস কুমিল্লায় দাঁড় করিয়ে রাখা হয়েছে। ঢাকা থেকে ছেড়ে যাওয়া মেইল ট্রেন কর্ণফুলী এক্সপ্রেস আটকে রয়েছে নরসিংদী স্টেশনে।

এর আগে গতকাল শনিবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষের পর নিরাপত্তাঝুঁকিতে প্রায় তিন ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। গতকাল থেকে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে সব ধরনের আন্তনগর ট্রেনের যাত্রাবিরতি বাতিল করা হয়েছে। রেলওয়ে কর্মকর্তারা বলছেন, আন্তনগর ট্রেনে যাত্রী ওঠানামার সময় নাশকতা হতে পারে—এমন আশঙ্কা থেকেই যাত্রাবিরতি বন্ধ রাখা হয়েছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

দারিদ্র্য-ক্ষুধা কাটিয়ে না ওঠা পর্যন্ত বিশ্রাম নেব না: প্রধানমন্ত্রী

প্রশ্নফাঁস: মাউশির অফিস সহকারী নিয়োগ পরীক্ষা বাতিল হচ্ছে

ট্রাকচাপায় অন্তঃসত্ত্বা নারীসহ তিনজনের মৃত্যু, সড়কেই সন্তান প্রসব

যাদের জয় বাংলা বলতে লজ্জা হয়, তারা স্বাধীনতাবিরোধী: প্রধান বিচারপতি

বিএনপির নাশকতা : রেলের ১০ কোটি টাকা ক্ষতি

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: সাবেক এমপিসহ ৪ জনের যাবজ্জীবন

গণতন্ত্র ফেরানোর নামে আগুন সন্ত্রাস চালিয়েছে বিএনপি : প্রধানমন্ত্রী

এনজিও ও বিদেশি চাপে রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরে বিলম্ব : পররাষ্ট্রমন্ত্রী

জিডিপির প্রবৃদ্ধি ৭.২৫% মাথাপিছু আয় ২৮২৪ ডলার

পদ্মা সেতুর ঋণের আরও ৩১৬ কোটি টাকা পরিশোধ করেছে সেতু কর্তৃপক্ষ