গোপালগঞ্জে মোদির সফর ঘিরে টুঙ্গিপাড়া ও ওড়াকান্দিতে গৃহায়ণ ও গণপূর্ত সচিবের পরিদর্শন

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   15 March 2021

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ও কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ঠাকুরবাড়ি পরিদর্শন করেছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার।

রোববার দিনব্যাপী গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার এসব স্থান পরিদর্শন করে কাজের অগ্রগতি পযর্বেক্ষণ করেছেন।

এ সময় তারা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে বঙ্গবন্ধু ভবন, লাইব্রেরি ভবন, বকুল তলা উন্মুক্ত মঞ্চসহ সমাধিসৌধ কমপ্লেক্সের শোভাবর্ধন এবং ওড়াকান্দির ঠাকুরবাড়িতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হেলিকপ্টার অবতরণের জন্য নির্মাণাধীন হেলিপ্যাড, হেলিপ্যাড থেকে ঠাকুরবাড়ি যাওয়ার জন্য নির্মাণাধীন রাস্তা, বিশ্রামাগার, সড়ক সংস্কারসহ বিভিন্ন চলমান উন্নয়নমূলক কর্মকাণ্ড ঘুরে দেখেন। সেই সঙ্গে স্থানীয় কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রালয়ের সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার বলেন, আগামী ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গোপালগঞ্জের এসব স্থান পরিদর্শনের কথা রয়েছে। তার আগমন উপলক্ষ্যে আমরা সব বিভাগ সমন্বিতভাবে কাজ করে যাচ্ছি। আগামী ১৭ থেকে ২৭ মার্চ পর্যন্ত ঢাকাসহ সারা দেশে উৎসবমুখর পরিবেশে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হবে। বিশেষ করে নরেন্দ্র মোদি যে সব স্থানে যাবেন সেসব স্থান আমরা পরিদর্শন করছি।

এ সময় গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জ গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবুল খায়ের, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মশিউর রহমান, জেলা নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস, জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী এহসানুল হক, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান মো. সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম, অফিসার ইনচার্জ এফএম নাসিম, উপজেলা প্রকৌশলী ফয়সাল আহমেদ, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, ওড়াকান্দি ঠাকুর পরিবারের অন্যতম সদস্য ও কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর (হিল্টু), কাশিয়ানী উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন, সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (গাজীপুর), মোঃ রাসেল শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্র নাথ রায়, কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমান, উপজেলা প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান, ৮ নং ওড়াকান্দি ইউপি চেয়ারম্যান বদরুল আলমসহ জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতারসহ অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পবিত্র ফাতেহা ও দুরুদ পাঠ শেষে ’৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনাসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

জাতীয়

আপনার মতামত লিখুন :