logo
Tuesday , 9 March 2021
  1. সকল নিউজ

মুক্তিযুদ্ধের বিরোধীতাকারীদের সঙ্গে গোপন সখ্যতা বিএনপির

প্রতিবেদক
admin
March 9, 2021 10:16 am

নিউজ ডেস্ক: রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলছেন, মুক্তিযুদ্ধের বিরোধীতাকারীদের সঙ্গে গোপন সখ্যতা রাখায় বিএনপি ক্রমশ জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে। বিভিন্ন ইস্যু নিয়ে তাদের কর্মকাণ্ড বিশ্লেষণ করলে দেখা যায়, বিএনপি এখন মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির মুখপাত্রে পরিণত হয়েছে।

তাদের দাবি, বিএনপির ভাইস চেয়ারম্যান ও একজন খেতাবধারী মুক্তিযোদ্ধা হাফিজ উদ্দিন আহমেদকে সত্য বলার অপরাধে শোকজ করা দেশের মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের প্রতি অবমাননাকর। বিএনপির এই ভাইস চেয়ারম্যান যখন দলের বিভিন্ন পর্যায়ে কমিটি বাণিজ্য এবং মনোনয়ন বাণিজ্যের বিরুদ্ধে অভিযোগ আনেন, তখন তাকে শোকজ করা হলো। এর মাধ্যমে মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের অবমাননা করা হয়েছে।

তারা বলেন, দলের এতো সিনিয়র পর্যায়ের কোনো নেতাকে যখন শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শোকজ করা হয়, তখন সেই দলের কর্মী ও জনগণের কাছে দলীয় নেতৃত্বের কোনো গ্রহণযোগ্যতা থাকে না। কেননা, দলের ভেতরের মহলটি বিএনপিকে মুক্তিযুদ্ধ বিরোধিতাকারীদের এজেন্ডা বাস্তবায়নে সহযোগিতা করেছে। দলের অভ্যন্তরে মুক্তিযোদ্ধাদের কোণঠাসা করার জন্য একটি মহল কাজ করছে।

বিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও আপাদমস্তক অগণতান্ত্রিক দাবি করে তারা বলেন, যাদের দলের অভ্যন্তরে গণতন্ত্রের চর্চা নেই, তারা রাষ্ট্র পরিচালনায় গণতান্ত্রিক মূল্যবোধ বজায় রাখতে পারবে বলে জনগণ বিশ্বাস করে না। নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি এখন জনবিচ্ছিন্ন এবং তাদের নেতৃত্ব বহুধাবিভক্ত। শাক দিয়ে যেমনি মাছ ঢাকা যায় না, তেমনি বিএনপিও তাদের অপরাজনীতি এখন আর ঢেকে রাখতে পারছে না।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত