ঘরে থাকতেই বেশি পছন্দ করেন বিএনপি নেতারা

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   08 March 2021

নিউজ ডেস্ক: পূর্বে কোনো ইস্যু সৃষ্টি হলে সেটিকে কাজে লাগিয়ে রাজনীতি করতে ব্যস্ত হয়ে পড়তো বিএনপি। কিন্তু বিগত ছয় মাস যাবত কোনো প্রকারের আন্দোলন বা সমাবেশ করতে দেখা যায়নি না এ দলটিকে।

জানা যায়, বিএনপির কর্মসূচিতে নেতাকর্মীদের সমাগমও কম দেখা যাচ্ছে। বিশেষ করে আর্থিক সুবিধা করতে না পারায় বিএনপি নেতাকর্মীরা এখন ক্রমশ দল বিমুখ হয়ে পড়ছেন।

উল্লেখ্য, মাঝেমধ্যে বিএনপির সিনিয়র নেতারা রাস্তায় বের হলে তাদের সঙ্গে ১২-১৩ জন কর্মী দেখা গেলেও এটিকে আন্দোলন কিংবা মিছিল বলতে নারাজ রাজনৈতিক বিশ্লেষকরা।

বিশ্লেষকদের মতে, বিএনপি আন্দোলন করতে ভুলে গেছে। তারা বর্তমানে ঘরে বসে থাকতেই বেশি পছন্দ করে। তবে মাঝে-মধ্যে যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কয়েকজনকে নিয়ে নয়াপল্টনের অফিস নামক ঘর থেকে বের হন, যা নিতান্তই অকিঞ্চিতকর।

রিজভীর চার-পাঁচজনকে নিয়ে করা এমন মিছিলের বিষয়ে দলটির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, ২০ জন নিয়ে কোন মিছিল হয় না; পাড়ার দোকানে ছেলেরা আড্ডা মারলেও এর চেয়ে বেশি লোক হয়। দুঃখের বিষয়, বিএনপির সব কার্যক্রম পল্টন থেকে নাইটিঙ্গেল মোড় ও প্রেসক্লাবেই সীমাবদ্ধ হয়ে পড়েছে। করোনার পর থেকে তা আরো সীমিত হয়ে গেছে। ফলে কম সংখ্যক লোকজন নিয়ে মিছিল করায় উল্টো সবাই বিএনপির সমালোচনা করার সুযোগ পাচ্ছে।

আপনার মতামত লিখুন :