বিএনপিকে একেবারেই মাঠে দেখা যাচ্ছে না!

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   15 February 2021

নিউজ ডেস্ক:
নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনায় বিবৃতি ও বক্তব্যের মধ্যেই সীমাবদ্ধ থেকেছে বিএনপি। জনসম্পৃক্ততা তো দূরের কথা বিএনপিকে একেবারেই মাঠে দেখা যায়নি। অথচ অপেক্ষাকৃত ছোট সংগঠনগুলোও জনগণের সঙ্গে রাজপথে প্রতিবাদ জানিয়েছে। বিএনপির মতো একটি রাজনৈতিক দলের রাজপথে কোনো কর্মসূচি না থাকায় আলোচনা-সমালোচনার শেষ নেই।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সম্প্রতি কয়েকটি ধর্ষণ ও নির্যাতনের ভিডিও ভাইরাল হলে সারাদেশে প্রতিবাদের ঝড় ওঠে। জনগণ ও ক্ষমতাসীন আওয়ামী লীগ এর কড়া প্রতিবাদ জানাচ্ছে। তবে বিএনপি এখনো এসব বিষয়ে জোরালো কোনো ভূমিকা রাখতে পারেনি।

বিএনপি নেতারাও এ দায় স্বীকার করছেন। দলের সাংগঠনিক দুর্বলতাকেই দুষছেন তারা। নেতারা বলছেন, বিএনপি দল হিসেবে কোনো ভূমিকাই রাখতে পারেনি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, নারী নির্যাতন ও ধর্ষণ ইস্যুতে বিএনপির পক্ষ থেকে জোরালো ভূমিকা রাখা উচিত ছিল। তবে আমরা ব্যর্থ হয়েছি।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেন, বড় সমাবেশ ডাক দিলে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। এটা মাথায় রেখেই আমাদের এগুতে হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক শীর্ষ নেতা বলেন, বড় ধরনের সমাবেশ করার মতো বর্তমানে বিএনপির সাংগঠনিক ক্ষমতা নেই। করোনা ছড়িয়ে পড়ার অজুহাত দেখিয়ে কী লাভ।

আপনার মতামত লিখুন :