খালেদার মুক্তির ইস্যু নিয়ে চিন্তিত নয় বিএনপি!

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   09 February 2021

নিউজ ডেস্ক:
দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কারাগার থেকে বের হয়ে গুলশানের ভাড়া বাসা ফিরোজায় দিন কাটাচ্ছেন। এরই মধ্যে তার মুক্তির বিষয় নিয়ে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে দলটি। এ বিষয়ে রাজনৈতিক মহলেও ব্যাপকভাবে সমালোচিত হচ্ছে বিএনপি।

সম্প্রতি খালোদা জিয়াকে মুক্তির উপায় হিসেবে দলের নেতারা এক দফা আন্দোলনের ডাক দিতে চাইছেন। তবে বিএনপির শীর্ষ পর্যায়ের অনেক নেতাই বিষয়টি স্বাভাবিকভাবে নিচ্ছেন না। এ কারণে দলের ভেতরে মতানৈক্য ছাড়াও রাজনৈতিক মহলে তারা হচ্ছেন সমালোচিত।

জানতে চাইলে বিএনপির একাধিক শীর্ষ নেতা বলেন, বিষয়টি বিব্রতকর। আমরা আসলে খালেদা জিয়ার মুক্তি নিয়ে দ্বিধা বিভক্ত হয়ে পড়েছি।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, দলের একটি পক্ষ চাচ্ছে প্যারোলে মুক্তি, অন্যপক্ষ বলছে নিঃশর্ত মুক্তি। এ কারণে বিএনপি নেতা মির্জা আব্বাস ও গয়েশ্বরের নেতৃত্বে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক দফা দাবি নিয়ে মাঠে নামতে চাইছেন তারা। তবে অপরপক্ষ বলছেন, এভাবে হুজুগে আন্দোলন না করে, প্রথমে দল গুছিয়ে নিলে আন্দোলন সুসংগঠিত হতো। এছাড়া বিএনপির তৃতীয় একটি পক্ষ চাচ্ছে, সরকারের সঙ্গে সমঝোতা করতে।

এদিকে এসব বিষয় নিয়ে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য অসন্তোষ প্রকাশ করে বলেন, দুর্নীতির দুই মামলায় দণ্ডিত খালেদা জিয়াকে জামিনে বের করতে দল বিভক্ত হয়ে পড়েছে। এছাড়া বিএনপির সাত এমপির কোনো কার্যকর ভূমিকা নেই।

তিনি আরো বলেন, বিএনপির এমপিরা তাদের দায়িত্ব ভুলে গেছেন। বিষয়টি দুঃখজনক। এমন সমন্বয়হীন রাজনীতি চলতে থাকলে খালেদা জিয়ার মুক্তি অসম্ভব, পাশাপাশি আমাদের ক্ষমতায় যাওয়ার চিন্তা স্বপ্নই থেকে যাবে।

আপনার মতামত লিখুন :