logo
Tuesday , 19 January 2021
  1. সকল নিউজ

বিএনপিকে অকার্যকর পঙ্গু দল মনে করেন কূটনীতিকরা!

প্রতিবেদক
admin
January 19, 2021 9:49 am

নিউজ ডেস্ক: দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকার কারণে বিএনপির প্রতি মুখ ঘুরিয়ে নিয়েছেন কূটনীতিকরা। তাদের মন জয় করতে গত ১২ বছর ধরে চেষ্টা করেও বারবার ব্যর্থ হয়েছে বিএনপি। বরং কূটনীতিকরা মনে করছেন, বিএনপি একটি অথর্ব ও অকার্যকর পঙ্গু দল। এই দলের সাথে সম্পর্ক রাখা না রাখা সমান কথা।

বিশ্লেষকরা বলছেন, গত এক যুগে বাংলাদেশ অর্থনৈতিকভাবে বেশ সক্ষমতা অর্জন করেছে। এখন বিভিন্ন কাজের ক্ষেত্রে বাংলাদেশকে অন্য দেশের মুখাপেক্ষী হতে হয় না। আর এ কারণেই কূটনীতিকরাও বাংলাদেশকে যেকোনো বিষয়ে চাপ দিতে পারেন না।

তাদের মতে, বিএনপি সব সময়ই কূটনীতিকদের ওপর নির্ভরশীল। সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনের আগে দলের নেতারা অন্তত ১৭ বার কূটনীতিকদের সঙ্গে সাক্ষাৎ করেছেন, কথা বলেছেন এবং তাদের মন জয়ের চেষ্টা করেছেন। এমনকি নির্বাচনের পরও একাধিক কূটনীতিকের সঙ্গে দেখাও করেছেন। তবে এসব বৈঠকে কোনো ইতিবাচক সাড়া পায়নি বিএনপি।

জানা গেছে, এখন আবার নতুন করে দেশের বিভিন্ন ইস্যু নিয়ে বিএনপির নেতারা কূটনীতিকদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন। কিন্তু কূটনীতিকরা বিএনপির ব্যাপারে কিছুতেই ইতিবাচক নয় এবং বিএনপিকে গুরুত্ব দিচ্ছেন না।

এদিকে রাজনৈতিক বিশ্লেষকদের মতে, গত এক যুগ ধরে বাংলাদেশ প্রায় সব ক্ষেত্রেই ঈর্ষণীয় সাফল্য লাভ করেছে। তাই বাংলাদেশকে নিয়ে নাক গলানোর মতো কোনো ইস্যু তাদের কাছে নেই। আর এ কারণেই বিএনপির মায়াকান্না কোনোভাবেই পাত্তা দিচ্ছেন না কূটনীতিকরা।

তারা বলেন, বাংলাদেশ অর্থনৈতিকভাবে এখন বেশ এগিয়ে গেছে এবং বিশ্ব অর্থনৈতিক উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বাংলাদেশকে তারা একটি বড় বাজার হিসেবে দেখতে চায়, রাজনৈতিক প্রতিপক্ষ হিসেবে নয়।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষা করছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি বিদেশিদের কাছে অনেক অনুনয়-বিনয় করেছে : তথ্যমন্ত্রী

ছয় আসনে উপনির্বাচন, চলতি সপ্তাহেই তপশিলের চিন্তা

আ.লীগ সরকার কী দিয়েছে বিচার করুন আপনারাই: প্রধানমন্ত্রী

কর্মীদের কাছে ভিলেনে পরিণত হয়েছেন তারেক

সহিংসতায় পূর্বের রেকর্ড ভাঙার পরিকল্পনা বিএনপির

আর্থিক প্রতিষ্ঠানের আমানতের সুদহার পরিবর্তন করেনি বাংলাদেশ ব্যাংক

রোহিঙ্গাদের সহায়তায় নতুন প্যাকেজ ঘোষণা করলো যুক্তরাজ্য

ক্ষমতায় গেলে কি পদ্মা সেতু-মেট্রোরেল ভেঙে ফেলবেন: ফখরুলকে কাদের

সুপারিশ প্রণয়ন কমিটির সভায় সিদ্ধান্ত: রোহিঙ্গা ক্যাম্পে বিক্রি হবে শুধু টেলিটক সিম