শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের দরিদ্রতার হার যুক্তরাষ্ট্রের চেয়েও কম হবে

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   20 December 2020

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী (এলজিআরডি) মো. তাজুল ইসলাম বলেছেন,বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর পাঁচ বছর ক্ষমতায় থাকলে দেশের দরিদ্রতার হার যুক্তরাষ্ট্রের চেয়েও কম হবে।

শনিবার বিকালে শিবচরে ৫০০ আসনের নূর ই আলম চৌধুরী অডিটোরিয়াম কাম মাল্টিপারপাস হলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পদ্মা সেতুর ফলে দেশে পাঁচ ভাগ দারিদ্র্য কমবে। অর্থনীতিবিদরা হিসাব করে বলেছেন, পদ্মা সেতুর ফলে জিডিপি এক পারসেন্টের অধিক বেড়ে যাবে। আর এর মাধ্যমে দারিদ্র্যও কমে আসবে। বর্তমানে দারিদ্র্য হার হিসাব করা হয় ২০ পারসেন্ট।

তিনি বলেন, সারা দেশে একশ’ ইকোনমিক জোন গড়ে তোলা হবে। এ দেশ কৃষিতে সমৃদ্ধ। কিন্তু এ দেশের জনসংখ্যা প্রচুর। এত মানুষের অর্থনৈতিক উন্নয়নের জন্য প্রচুর শিল্পকারখানা গড়ে তুলতে হবে। পদ্মা সেতুকে ঘিরে সারা দেশে অর্থনৈতিক উন্নয়ন হবে। অসংখ্য শিল্পকারখানা গড়ে তোলা হবে। শিগগিরই চট্টগ্রামে বিশাল এক অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে যেখানে ৩০ লাখ মানুষের কর্মসংস্থান হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি।

শিবচর উপজেলা চেয়ারম্যান আবদুল লতিফ মোল্লার সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মেজবাউদ্দিন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. আবদুর রশীদ খান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী সাইফুর রহমান, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মুজিবুর রহমান শিকদার, ইউএনও আসাদুজ্জামান, পৌর মেয়র আওলাদ হোসেন খান, সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান প্রমুখ।

জাতীয়

আপনার মতামত লিখুন :