ঢাকা, আজ মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০

করোনায় মৃত বেড়ে ২৬২৯, আক্রান্ত প্রায় ৮০ হাজার

প্রকাশ: ২০২০-০২-২৫ ০৯:৩৩:১৬ || আপডেট: ২০২০-০২-২৫ ০৯:৩৩:১৬

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ছয়শত ২৯ জনে। এখন পর্যন্ত ৩৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৯ হাজার সাতশত ৭৩ জন। এর মধ্যে চীনের মূল ভূখণ্ডেই অধিকাংশ মৃত্যুর ঘটনা ঘটেছে। মঙ্গলবার নতুন করে আরও ১০ জনের মৃত্যু হয়েছে।

চীনে এখন পর্যন্ত ২৪ হাজার ৪৫০ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। অপরদিকে করোনাভাইরাসে আক্রান্ত ১২ হাজার ৫২০ জনের অবস্থা আশঙ্কাজনক।

দক্ষিণ কোরিয়ায় নতুন করে ২৩১ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া চীনের মূল ভূখণ্ডের বাইরে ইতালি, ইরান, দক্ষিণ কোরিয়ায় আক্রান্তে সংখ্যা বেড়েছে। ইরানে করোনাভাইরাসে এখন পর্যন্ত ৫০ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম।

মঙ্গলবার নতুন করে আরও ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এই ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৪৩। ইরানে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় আতঙ্কে প্রতিবেশী তিন দেশ-আফগানিস্তান, পাকিস্তান এবং তুরস্ক ইরানের সঙ্গে তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে।

চীনের পর দক্ষিণ কোরিয়ায় সবচেয়ে বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। সেখানে নতুন করে আরও ১৬১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৬৩ জনে।

অপরদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জাপানি প্রমোদতরীর আরও এক যাত্রীর মৃত্যু হয়েছে। দু’সপ্তাহ ধরে ওই প্রমোতরীর যাত্রীদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এ নিয়ে ওই প্রমোদতরীর তিন যাত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয়।