ঢাকা, আজ বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯

বিএনপির জিয়া হত্যার বিচার না চাওয়ার রহস্য জানতে হবে: তথ্যমন্ত্রী

প্রকাশ: ২০১৯-০৭-১৩ ২০:৪৫:৫৬ || আপডেট: ২০১৯-০৭-১৩ ২০:৪৫:৫৬

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘দুই দুইবার রাষ্ট্র পরিচালনায় থেকেও বিএনপি জিয়া হত্যার বিচার চায়নি কেন- এ রহস্য উন্মোচন প্রয়োজন। সেইসঙ্গে জিয়াউর রহমান যে শত শত সেনাসদস্যকে বিনাবিচারে হত্যা করেছে, তারও বিচার করতে হবে। আইনের শাসন প্রতিষ্ঠায় অপরাধের বিচারের বিকল্প নেই।’

শনিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগ কার্যালয়ে শেখ হাসিনার কারাবন্দী দিবস স্মরণে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, ‘জিয়াউর রহমানের মৃত্যুতে সবচেয়ে বেশি লাভবান হয়েছেন বেগম জিয়া ও তার ছেলে তারেক। তারা রাষ্ট্রক্ষমতায় থেকেও জিয়া হত্যার বিচার চাননি। এর রহস্য কি তা জানতে হবে। জাতির পিতার হত্যাকারীদের সঙ্গে হাত মিলিয়ে ক্ষমতায় গিয়ে জিয়া শত শত সেনাসদস্যকে, এমনকি ছুটি থেকে ডেকে এনেও তাদের হত্যা করেছেন, এরও বিচার হওয়া প্রয়োজন। শেখ হাসিনার সরকার ন্যায়বিচারে বিশ্বাসী।

রাজনীতির আদর্শগত দিক তুলে ধরে ড. হাছান বলেন, সাত-সমুদ্রের ওপার থেকে দণ্ডপ্রাপ্ত আসামির লম্বা লম্বা কথা কোনো রাজনীতি হতে পারে না। বুলেটের সামনে যেতে কিংবা হাতকড়া পরতে প্রস্তুত সাহসী রাজনীতিই প্রকৃত রাজনীতি। বিপদের মুখে পলায়ন নয়, সামনে থেকে নেতৃত্ব দেওয়ার সাহস থাকতে হয় রাজনীতিকদের।