২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ২ কোটি ৬৮ লাখ টাকা


admin প্রকাশের সময় : জুন ১২, ২০২৪, ৯:৫৩ পূর্বাহ্ন | 570
২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় ২ কোটি ৬৮ লাখ টাকা

ঈদুল আজহাকে কেন্দ্র করে ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কোরবানির পশুবাহী ও পণ্যবাহী যানবাহনের চাপ আগের তুলনায় বেড়েছে। এতে বঙ্গবন্ধু সেতুতে বেড়েছে টোল আদায়ের হার। ফলে গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৪০১টি যানবাহন পারাপারের বিপরীতে ২ কোটি ৬৮ লাখ ২০ হাজার ২৫০ টাকা টোল আদায় করা হয়েছে।বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল।

তিনি বলেন, বিগত দিনের তুলনায় কোরবানির ঈদকে ঘিরে মহাসড়কে গরুবাহী ট্রাক, পিকআপ ও যাত্রীবাহী বাসের সংখ্যা বাড়ছে। এছাড়াও উত্তরবঙ্গ থেকে ফলবাহী ট্রাকের সংখ্যাও বেড়েছে। এ কারণে টোল আদায় বেড়েছে। যানবাহনের চাপ বাড়তে শুরু করলেও এখনও পর্যন্ত কোথাও কোন যানজট নেই। তবে যান চলাচল স্বাভাবিক আছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, স্বাভাবিক সময়ে ২৪ ঘণ্টায় ১৮ থেকে ২০ হাজার যানবাহন সেতু পারাপার হলেও ঈদকে কেন্দ্র করে তা বেড়ে যায় কয়েক গুণ। গত সোমবার রাত ১২টা থেকে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে ১৪ হাজার ২৮০টি যানবাহন পারাপার হয়। এ থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৩২ লাখ ৭৪ হাজার ৩০০ টাকা। সেতুর পশ্চিম প্রান্তে ১৪ হাজার ১২১টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৩৫ লাখ ৪৫ হাজার ৯৫০ টাকা।