logo
Tuesday , 30 May 2023
  1. সকল নিউজ

বিদেশি প্রভুদের তুষ্ট করতে মিলিয়ন ডলার খরচ করছে বিএনপি : সেতুমন্ত্রী

প্রতিবেদক
admin
May 30, 2023 9:43 am

বিদেশি প্রভুদের তুষ্ট করতে বিএনপি মিলিয়ন ডলার খরচ করে লবিস্ট ফার্ম নিয়োগ দিয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার (২৯ মে) এক বিবৃতিতে তিনি এ দাবি করেন।

দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সই করা ওই বিজ্ঞপ্তিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যকে মিথ্যাচার বলে নিন্দা জানানো হয়।ওবায়দুল কাদের বলেন, নীলনকশা অনুযায়ী বিদেশি প্রভুদের কাছ থেকে সাড়া না পেয়ে বিএনপি এখন গভীর হতাশায় নিমজ্জিত। তাই আন্দোলনের পথ হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে বিএনপি।বিবৃতিতে আরও বলা হয়, ‘বিএনপি নির্বাচনে না এলে জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে নির্বাচন অংশগ্রহণমূলক বিবেচিত হবে না’- গণতন্ত্রের অন্তর্নিহিত আদর্শপরিপন্থী এমন অপপ্রচার মুখ থুবড়ে পড়েছে। যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতির কারণে বিএনপির নির্বাচন বর্জনের ষড়যন্ত্র ভেস্তে গেছে। একই সঙ্গে নির্বাচন বানচালে বিএনপির আগুন সন্ত্রাস ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডের বিরুদ্ধে কঠোর সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র।

বিবৃতিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিদেশি প্রভুদের তুষ্ট করার জন্য বিএনপি মিলিয়ন ডলার খরচ করে লবিস্ট ফার্ম নিয়োগ করেছে। তাদের সেই ষড়যন্ত্র এখনও অব্যাহত। বিদেশি প্রভুদের কাছ থেকে আশানুরূপ সাড়া না পেয়ে তারা এখন মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতির আলোকে সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে কুৎসা রটাতে নতুন নতুন নাটক সাজিয়ে ষড়যন্ত্র করছে। কোথাও নিজেরা মারামারি করে আহত হয়ে তার দোষ চাপাচ্ছে সরকারের ওপর। কোথাও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার বিরুদ্ধে অশ্লীল এবং কুরুচিপূর্ণ স্লোগান ও বক্তব্য দিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের উস্কানি দিচ্ছে। আবার কোথাও পুলিশের ওপর নিজেরাই বিনা উস্কানিতে হামলা চালিয়ে তার দায় সরকারের ওপর চাপানোর অপচেষ্টা চালাচ্ছে।ওবায়দুল কাদেরের দাবি, আওয়ামী লীগ জনগণের কল্যাণে রাজনীতি করে। জনগণের আশা-আকাঙ্ক্ষাকে ধারণ করেই আবর্তিত হয় আওয়ামী লীগের সব কার্যক্রম। জনগণই আওয়ামী লীগের প্রধান শক্তি। জনগণের ঐক্যবদ্ধ প্লাটফর্মের নামই আওয়ামী লীগ। বিএনপি যত দেশ ও জনগণের স্বার্থ বিকিয়ে বিদেশি প্রভুদের কাছে ধর্না দেবে ততই তারা গণশত্রুতে পরিণত হবে। জনবিচ্ছিন্ন বিএনপি নেতারা যতই চেষ্টা করুক না কেন, এদেশের মানুষ তাদের অপপ্রচার ও মিথ্যাচারে বিভ্রান্ত হবে না। কারণ বাংলাদেশের মানুষ উন্নয়ন-অগ্রগতি প্রগতি ও সমৃদ্ধির প্রতীক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

চালের বাজারে অভিযান ৫৮ প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা

সব প্রটোকল মেনে মালয়েশিয়ায় কর্মী পাঠানোর আশ্বাস প্রধানমন্ত্রীর

বাংলাদেশ-জাপানের সমন্বিত অংশীদারিত্ব নতুন উচ্চতায় উন্নীত হবে : প্রধানমন্ত্রী

নির্বাচন বর্জন করলে বিএনপি গুরুত্বহীন দলে পরিণত হবে: তথ্যমন্ত্রী

টাকার নেশায় নিষিদ্ধ প-র্নো-গ্রা-ফি জগতে প্রবেশ করেন পরীমনি!

বোমা মেরে আতঙ্ক সৃষ্টির নির্দেশ দিয়েছে তারেক : সেতুমন্ত্রী

সার্ককে বাঁচাতে বাংলাদেশের হস্তক্ষেপ কামনা মহাসচিবের

বিএসইজেডে জাপান অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন ‘বাংলাদেশ এখন বিশ্বের আদর্শ বিনিয়োগ কেন্দ্র’

যুক্তরাষ্ট্রে শক্তিশালী ভূমিকম্প, সুনামির সতর্কতা

যশোরে প্রধানমন্ত্রীর জনসভা কাল : বিএনপিকে কড়া বার্তা দিতে চায় আওয়ামী লীগ