logo
Tuesday , 16 May 2023
  1. সকল নিউজ

আন্তরিকভাবে কাজ করুন, উন্নয়ন যেন বাধাগ্রস্ত না হয় : প্রধানমন্ত্রী

প্রতিবেদক
admin
May 16, 2023 10:20 am

গত ১৪ বছর ধরে সরকার পরিচালিত দেশের অব্যাহত উন্নয়নের ধারা কোনোভাবেই যেন ব্যাহত না হয় সেই লক্ষে দেশপ্রেম ও আন্তরিকতার সঙ্গে কাজ করার জন্য বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) ক্যাডারের নতুন কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আপনাদের (বিসিএস কর্মকর্তাদের) আন্তরিকভাবে কাজ করতে হবে। কারণ গত ১৪ বছর ধরে আমরা দেশের যে উন্নয়ন করেছি, তা কোনোভাবেই বাধাগ্রস্ত করা যাবে না।

সোমবার সকালে রাজধানীর শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমিতে বিসিএস প্রশাসন ক্যাডারের ১২৭তম, ১২৮তম ও ১২৯তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সার্টিফিকেট প্রদান ও সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সরকারপ্রধান বলেন, ২০০৯ থেকে ২০২৩ সালের মধ্যে অবকাঠামোগত উন্নয়ন, খাদ্য উৎপাদন, শিক্ষা ও ডিজিটাল পদ্ধতির ব্যবহার এবং অন্যান্য খাতে বাংলাদেশ কি পরিবর্তিত হয়নি? বাংলাদেশ অনেক এগিয়েছে।

বর্তমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নতুন কর্মকর্তাদের দেশপ্রেম ও নিষ্ঠার সঙ্গে কাজ করারও নির্দেশ দেন তিনি।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে তার পরিবারের অধিকাংশ সদস্যসহ হত্যার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ঐ সময়ে দেশে ৯ শতাংশের বেশি জিডিপি প্রবৃদ্ধি ছিল এবং দেশ স্থিতিশীলতার সঙ্গে আর্থ-সামাজিক উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছিল।

প্রধানমন্ত্রী আরো বলেন, একাত্তরের পরাজিত শক্তি আবারো দেশকে পেছনের দিকে ঠেলে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

তিনি বাংলাদেশকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি দেশে পরিণত করতে দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করার লক্ষে এই কাজ আরো তরান্বিত করতে নবীন কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, সংবিধানের ২১ (২) অনুচ্ছেদ অনুযায়ী সরকারি কর্মচারীরা সর্বদা জনগণের সেবা করতে বাধ্য। তাই আমি চাই, আপনারা (নতুন কর্মকর্তারা) জনগণের সেবক হিসেবে কাজ করুন।

শেখ হাসিনা বলেন, আমি নিজেকে কখনই প্রধানমন্ত্রী ভাবি না। আমি নিজেকে জনগণের সেবক মনে করি। তাদের সেবা করাই আমার একমাত্র দায়িত্ব।

এ সময় তিনি নতুন কর্মকর্তাদের তৃণমূলে গিয়ে জনগণের সেবক হিসেবে কাজ করে তাদের কল্যাণ নিশ্চিত করার আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জয় বাংলা (১২৭তম), রঙিন বাংলাদেশ (১২৮তম) ও গর্বিত বাংলাদেশ (১২৯তম) শীর্ষক তিনটি স্মারক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) তত্ত্বাবধানে সম্পন্ন একটি গবেষণাপত্রের মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী ও বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর মমিনুর রশিদ আমিন।

এ সময় বিসিএস প্রশাসন একাডেমির ওপর একটি প্রামাণ্য ভিডিওচিত্র প্রদর্শিত হয়।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে মৃতের সংখ্যা ৮ হাজার ছুঁই ছুঁই

ঊর্ধ্বতনদের দুর্নীতি সবার আগে তদন্তের নির্দেশ হাইকোর্টের

‘বিএনপি এনেছিল চোরের স্বীকৃতি, শেখ হাসিনা এনেছে ২৬টি পদক’

ব্রাউন ইউনিভার্সিটির সম্মাননা পেলেন প্রধানমন্ত্রী

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের – পুরোনো ৩ মেগা প্রকল্পের দুর্নীতি তদন্তে দুদক

ফরিদপুর জয় করেছি, দক্ষিণবঙ্গ নিয়ে খেলব, সারা দেশ জয় করব: নিক্সন চৌধুরী

মানবতাবিরোধী অপরাধ মামলার পলাতক আসামি গ্রেফতার

ধানমণ্ডি আইডিয়াল কলেজের অধ্যক্ষসহ তিন শিক্ষক বরখাস্ত

প্রথম বারের মতো জোট সরকার গঠন করতে হচ্ছে মোদীকে

সাংবাদিকদের জন্য অনেক কিছু করার প্রচেষ্টা করছে সরকার: তথ্য প্রতিমন্ত্রী