logo
Monday , 8 May 2023
  1. সকল নিউজ

আফতাবনগরে পাসপোর্ট অফিস চালু

প্রতিবেদক
admin
May 8, 2023 9:45 am

রাজধানীর আফতাবনগরে পাসপোর্ট অফিসের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। রোববার সকাল ৯টায় ই-পাসপোর্টের আবেদন জমার মধ্য দিয়ে এর কার্যক্রম শুরু হয়।তবে প্রথম দিন আবেদনকারীদের উপস্থিতি ছিল তুলনামূলক কম। আফতাবনগর অফিসের নাম, ‘আঞ্চলিক পাসপোর্ট অফিস ঢাকা পূর্ব।’পাসপোর্ট অধিদপ্তর জানায়, এখন থেকে রাজধানীর মুগদা, সবুজবাগ, শাহজাহানপুর, খিলগাঁও, রামপুরা, মতিঝিল, পল্টন, বাড্ডা ও হাতিরঝিলসহ ৯টি থানা এলাকার বাসিন্দারা আফতাবনগর অফিস থেকে পাসপোর্ট সেবা পাবেন।

তবে কেউ নির্ধারিত অফিসের বাইরে গিয়ে আবেদন করতে চাইলে যথাযথ কারণ দেখাতে হবে। অন্যথায় আবেদন গ্রহণ করা হবে না। রোববার সকাল ১০টায় আফতাবনগরে গিয়ে দেখা যায়, মেইন রোডের ৮ নম্বর এভিনিউর এফ ব্লকের ২ নম্বর সেকশনের ২ নম্বর প্লটের একটি চারতলা ভবনে পাসপোর্ট অফিসের কার্যক্রম চলছে।

তবে পর্যাপ্ত জনবলের অভাবে সকালের দিকে আবেদনকারীদের ভিড় সামাল দিতে সংশ্লিষ্টদের হিমশিম খেতে হয়। এ সময় বেশিরভাগ এনরোলমেন্ট কাউন্টার ছিল ফাঁকা। তবে দুপুরের পর পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।আফতাবনগর অফিসের উপ-পরিচালক শরিফুল ইসলাম যুগান্তরকে বলেন, প্রথম দিন চারশর বেশি আবেদন জমা পড়ে।অফিস চালুর প্রথম দিন হলেও যে কজন আবেদনকারী এসেছিলেন প্রত্যেকের বায়ো এনরোলমেন্ট (আইরিশ এবং আঙুলের ছাপ) সম্পন্ন করা হয়েছে।

সর্বশেষ - সকল নিউজ