logo
Monday , 17 April 2023
  1. সকল নিউজ

ঈদযাত্রায় টিকিট ছাড়া ট্রেনে ভ্রমণের সুযোগ নেই: রেলমন্ত্রী

প্রতিবেদক
admin
April 17, 2023 10:42 am

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, এবারের ঈদযাত্রায় টিকিট ছাড়া কোনো যাত্রীর ট্রেনে ভ্রমণ করার সুযোগ নেই। প্রত্যেক যাত্রীকে টিকিট প্রদর্শনপূর্বক স্টেশনে প্রবেশের অনুমতি দেওয়া হবে। টিকিটবিহীন যাত্রীর প্রবেশ বন্ধে ঢাকামুখী ট্রেনগুলো এবার ঈদযাত্রায় বিমানবন্দর রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতি করবে না।

আগামীকাল ১৭ এপ্রিল থেকে শুরু হচ্ছে ট্রেনে ঈদযাত্রা। প্রতিদিন আন্তঃনগর ট্রেনে প্রায় ২৯ হাজার যাত্রীসহ ৩৫ হাজারের মতো যাত্রী রাজধানী ছাড়বেন। এসব কিছুর ব্যবস্থাপনা দেখতে রোববার দুপুর ১২টায় কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শনে গিয়ে রেলমন্ত্রী এ কথা বলেন।

এ সময় স্টেশনের প্ল্যাটফর্মে যাত্রীদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। যাত্রীদের একজন মন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, ‘এই গরমের মধ্যে আপনার ট্রেনের ফ্যান চলে না। আমাদের কষ্ট হয়।’

এ সময় মন্ত্রী বলেন, ‘আমি বিষয়টা দেখব।’

পরিদর্শন শেষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

তিনি বলেন, টিকিটবিহীন তথাকথিত যাত্রীদের আর ট্রেন ভ্রমণের সুযোগ নেই। প্রতিটি যাত্রীকে টিকিট দেখিয়ে স্টেশনে প্রবেশের অনুমতি নিতে হবে। টিকিটবিহীন যাত্রী প্রবেশ বন্ধে ঢাকামুখী ট্রেনগুলো এবার বিমানবন্দর রেলওয়ে স্টেশনে থাকবে না।

মন্ত্রী বলেন, ঈদযাত্রা নিরাপদ করতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। ঈদের ছুটিতে মানুষ যেন আনন্দে পরিবারের সঙ্গে কাটাতে পারে এজন্য রেলওয়ে কর্মচারীদের ছুটি থাকবে না। আপনাদের ঈদযাত্রা আনন্দ করতে রেলের কর্মচারীরা ঈদের ছুটি ভোগ করতে পারে না।

শতভাগ প্রস্তুতি সম্পন্ন জানিয়ে রেলপথ মন্ত্রী বলেন, এবারই প্রথমবারের মতো শতভাগ অনলাইনে টিকিট বিক্রি করা হয়েছে। টিকিট প্রদর্শন করেই স্টেশনে প্রবেশ করতে পারবেন। তাছাড়া যাত্রার দিনে স্ট্যান্ডবাই টিকিট দেওয়া হবে।

সর্বশেষ - সকল নিউজ