logo
Sunday , 9 April 2023
  1. সকল নিউজ

আগুন নিয়ে যে নাশকতা চলছে তার সঙ্গে বিএনপি জড়িত

প্রতিবেদক
admin
April 9, 2023 9:08 am

দেশে আগুন নিয়ে যে নাশকতা চলছে তার সঙ্গে বিএনপি জড়িত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (৮ এপ্রিল) বিকেলে রাজধানীর মিরপুরে সিদ্ধান্ত স্কুল মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রোজার দিনে ৩৬৫টি কর্মসূচি দিয়ে বিভিন্ন রাস্তা বন্ধ ও অবরোধ করে মানুষকে কষ্ট দেওয়া বিএনপির রাজনীতি গণবিরোধী রাজনীতি।

তিনি বলেন, যারা দেশে আগুন-সন্ত্রাস করে চিহ্নিত সন্ত্রাসী হিসেবে সবার কাছে পরিচিত, সেই বিএনপি যখন আগুনের কথা বলে, তখন আমাদের কাছে মনে হয় ঠাকুর ঘরে কে রে, আমি কলা খাইনি। মির্জা ফখরুল আগুনের কথা বলেন। এ আগুন সন্ত্রাস দেশে তারাই সৃষ্টি করেছে। এখন দেশে আগুন নিয়ে যে নাশকতা চলছে তার সঙ্গে বিএনপি জড়িত। বিএনপির অতীত ইতিহাস নাশকতার ইতিহাস।

সরকার পদত্যাগ করে বিএনপির সঙ্গে সংলাপে বসা প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সরকার যদি পদত্যাগ করে তাহলে সংলাপ করবে কে? এ প্রশ্নের উত্তর মির্জা ফখরুলের কাছে জানতে চাই। এ উদ্ভট, আবোল তাবোল কথা বলছে বিএনপি। আন্দোলনে ব্যর্থ বিএনপির মরা গাঙে আর জোয়ার আসে না। ভাটার টান এসে গেছে।

তিনি বলেন, বিএনপির পদযাত্রা নীরবযাত্রা। মানুষ বলে মরণযাত্রা। এখন বিএনপির আন্দোলন মাটিতে নেমে গেছে, তার নাম অবস্থান কর্মসূচি। এ আন্দোলন পাবলিক খায় না, এ আন্দোলনে জনগণ নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৫২ দল শুনেছি, এখন পাঁচ হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও বিএনপির শরিকদের খুঁজে পাওয়া যাবে না। কোথায় ২৭ দফা? রাষ্ট্র নাকি মেরামত করবে, এ রাষ্ট্র মেরামত করেছেন শেখ হাসিনা। রাষ্ট্র যারা ধ্বংস করে তারা মেরামত করতে পারে না।

তিনি বলেন, কত নালিশ, কূটনীতিকদের পাড়ায় পাড়ায় বিএনপি নেতাদের পদচারণা। জাতিসংঘের কাছে এমন কী নালিশ দেবে! জাতিসংঘের এটা কাজ নয়, কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা। এর আগে মির্জা ফখরুল জাতিসংঘের দুয়ারে ঘুরেছেন। জাতিসংঘ মহাসচিবকে পাননি, কর্মকর্তাদের সঙ্গে কথা বলে খালি হাতে ফিরেছেন। যাদের কাছে নালিশ করবে তাদের হাতে সালিশ করার ক্ষমতা নেই। লজ্জা-শরম থাকলে আন্দোলনের কথা মুখে বলবেন না।

ওবায়দুল কাদের বলেন, নিরপেক্ষ নির্বাচন করার জন্য আইন করে স্বাধীন নির্বাচন কমিশন গঠন করেছে শেখ হাসিনার সরকার। নির্বাচন কমিশনের ওপর সরকারের কোনো হস্তক্ষেপ থাকবে না।

সেতুমন্ত্রী বলেন, নৈরাজ্য, বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে নির্বাচনকে ভন্ডুল করা তাদের মতলব। নির্বাচনে না এলে জোর করে আনতে পারবো না। কিন্তু নির্বাচনে বাধা দিতে আসলে প্রতিরোধ করা হবে। নির্বাচন পর্যন্ত রাস্তা ছাড়বো না, অপরাজনীতির হোতা বিএনপিকে প্রতিহত করবো।

দারুস সালাম থানা আওয়ামী লীগের আয়োজনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে দলের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচিসহ মহানগর আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখেন।

পরে সুবিধাভোগীদের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার বিতরণ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত