logo
Wednesday , 8 March 2023
  1. সকল নিউজ

গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় এখনো নিখোঁজ ৩, অপেক্ষায় স্বজনরা

প্রতিবেদক
admin
March 8, 2023 12:01 pm

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় এখনো তিনজন নিখোঁজ রয়েছেন।

বুধবার সকালে ঢাকা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নিখোঁজ তিনজন হলেন- মো. মেহেদী হাসান স্বপন, ইমতিয়াজ মোহাম্মদ ভূইয়া (সেলিম) ও মো. রবিন হোসেন।

আব্দুর রহমান জানান, রাতে পাঁচজনের পরিবার ঢাকা মেডিকেলে তাদের স্বজনদের খুঁজতে আসেন। পরে দুইজনের খোঁজ পাওয়া গেছে। বাকি তিনজনের এখনো খোঁজ পাওয়া যায়নি।

নিখোঁজ মো. মেহেদী হাসানের দুলাভাই আবু তাহের গণমাধ্যমকে জানান, তার শ্যালক সিদ্দিকবাজারের ওই ভবনের আন্ডারগ্রাউন্ডে বাংলাদেশ স্যানেটারি নামের একটি দোকানে কাজ করত। ঘটনার পর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না।

বাকি দুইজনের মধ্যে ইমতিয়াজ মোহাম্মদ ভূঁইয়া পথচারী ও রবিন হোসেন ওই ভবনের একটি দোকানে কাজ করত বলে জানা গেছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিবারের কারোর বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে নিহতদের মধ্যে ১৬ জনের মরদেহ মঙ্গলবার রাতেই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এই ঘটনায় নিহতদের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

এছাড়া গুরুতর আহতদের ২৫ হাজার টাকা এবং কম আহতদের ১৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে। ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের সামনে অস্থায়ী বুথ করে এসব সহায়তা দেওয়া হচ্ছে।

এর আগে মঙ্গলবার বিকাল ৪টা ৫০ মিনিটে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে পাশাপাশি দুটি বহুতল ভবন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা এবং আরেকটি পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেসমেন্ট, প্রথম ও দ্বিতীয়তলা বিধ্বস্ত হয়েছে। আর পাঁচতলা ভবনের নিচতলা বিধ্বস্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়।

এ ঘটনায় এখন পর্যন্ত ১৯ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সর্বশেষ - সকল নিউজ