logo
Tuesday , 28 February 2023
  1. সকল নিউজ

প্রাথমিকে সহকারী শিক্ষক পদে নিয়োগে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ

প্রতিবেদক
admin
February 28, 2023 9:12 am

প্রাথমিকের সহকারী শিক্ষক পদে নিয়োগে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। তবে এবার সারা দেশের জন্য একযোগে নিয়োগ বিজ্ঞপ্তি নয়, প্রকাশ করা হয়েছে ৩টি বিভাগের জন্য। এবারের বিজ্ঞপ্তিতে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের স্থায়ী নাগরিকরা আবেদন করার সুযোগ পাচ্ছেন।

আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) গণমাধ্যমে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি আনুযায়ী, আগ্রহী প্রার্থীগণ অনলাইনে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে মার্চের ১০ তারিখ থেকে। শেষ হবে মার্চের ২৪ তারিখ রাত ১১টা ৫৯ মিনিটে। বিজ্ঞপ্তিতে পদসংখ্যা উল্লেখ্য করা হয়নি। এবার আবেদন করতে লাগবে ২২০ টাকা।

এবারের নিয়োগে বয়সের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। বলা হয়েছে, মার্চের ২৪ তারিখে সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে নূন্যতম ও সর্বোচ্চ বয়স হবে ২১ থেকে ৩০ বৎসর। মুক্তিযোদ্ধা সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে নূন্যতম ও সর্বোচ্চ বয়স হবে ২১ থেকে ৩২ বছর। তবে সরকারের জারি করা স্মারক মোতাবেক, ২০২০ সালের ২৫ মার্চ যাদের বয়স সর্বোচ্চ বয়সসীমা মধ্যে ছিল তারাও আবেদন করতে পারবেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক’-এর শূন্য পদ এবং জাতীয়করণ করা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিডিইপি-৪-এর আওতায় প্রাক্-প্রাথমিক শ্রেণির জন্য রাজস্ব খাতে সৃষ্ট ‘সহকারী শিক্ষক’ পদে জাতীয় বেতন স্কেল ২০১৫-এর ১৩তম গ্রেডে অস্থায়ীভাবে নিয়োগে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা-২০১৯ অনুসারে আগের মতো কোটা পদ্ধতি মেনে সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলে জানানো হয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তিতে।

সর্বশেষ - সকল নিউজ