logo
Wednesday , 11 January 2023
  1. সকল নিউজ

বিশ্বে করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত

প্রতিবেদক
admin
January 11, 2023 9:25 am

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আরও এক হাজার ১০৯ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে ৬২ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন দুই লাখ ৭২ হাজার ১৩৩ জন। যা আগের দিনের তুলনায় শনাক্ত বেড়েছে প্রায় ৫০ হাজার।বুধবার (১১ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৫০৪ জন এবং মারা গেছেন ২৫৩ জন।

corona china

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ২২২ জন এবং মারা গেছেন ২৪৫ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৪১ জন এবং মারা গেছেন ৪৪ জন। ব্রাজিলে মারা গেছেন ৮২ জন এবং আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৭৩৯ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩২ জন এবং মারা গেছেন ৪৭ জন। এ সময়ে ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭১৫ জন এবং মৃত্যু হয়েছে ১১৫ জনের। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৬২ জন এবং মারা গেছেন ২৯ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৬৩ জন এবং মারা গেছেন ২৬ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬ কোটি ৯২ লাখ ৭২ হাজার ৩৮৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ১৭ হাজার ৪২৩ জনের।

সর্বশেষ - সকল নিউজ