logo
মঙ্গলবার , ১০ জানুয়ারি ২০২৩ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

চীনে ৯৭ ভাগ পণ্যের শুল্কমুক্ত প্রবেশ চায় বাংলাদেশ

প্রতিবেদক
admin
জানুয়ারি ১০, ২০২৩ ৯:১৩ পূর্বাহ্ণ

ঢাকায় এসেছেন চীনের নতুন পররাষ্ট্রমন্ত্রী চিন গ্যাং। সোমবার দিবাগত রাত ১টা ৫৫ মিনিটে সংক্ষিপ্ত যাত্রা বিরতির জন্য শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তাকে বহনকারী বিমানটি।

এসময় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত লি জিমিং চীনা পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান।

পরে বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জে দুই পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে আনুষ্ঠানিক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের জানান, চীনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রোহিঙ্গা ইস্যু ছাড়াও বাংলাদেশের সঙ্গে ব্যবসা-বাণিজ্য বাড়ানো এবং চীনে বাংলাদেশি ৯৭ ভাগ পণ্যের শুল্কমুক্ত প্রবেশ সুবিধা দেয়ার তাগিদ দিয়েছেন তিনি।

জবাবে বাংলাদেশের বিভিন্ন প্রকল্পে চলমান সাহায্যে সহযোগিতা অব্যাহত রাখার কথা জানিয়েছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী।

এছাড়া চীনের সঙ্গে বিভিন্ন বিষয়ে বাংলাদেশের আগে করা চুক্তিগুলি দ্রুত বাস্তবায়নের তাগিদ দিয়েছেন বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন।

দেশটির নবনিযুক্ত পরাষ্ট্রমন্ত্রী কিন গ্যাং নিয়োগ পাওয়ার পর তার প্রথম সফরে আফ্রিকা যাওয়ার পথে মাত্র ঘন্টা খানেকের জন্য বাংলাদেশে যাত্রা বিরতিকালে পররাষ্ট্রমন্ত্রী সঙ্গে এই বৈঠক করলেন। উল্লেখ্য গত ৩০ ডিসেম্বর চীনের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পান চিন গ্যাং।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত