logo
বৃহস্পতিবার , ৫ জানুয়ারি ২০২৩ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

ছেড়ে দেওয়া আসন ফিরে পেতে মনোনয়নপত্র জমা দিলেন আবদুস সাত্তার

প্রতিবেদক
admin
জানুয়ারি ৫, ২০২৩ ১০:৩৯ পূর্বাহ্ণ

নিজের ছেড়ে দেওয়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা ও পাঁচবারের সাবেক এমপি উকিল আবদুস সাত্তার ভূঁইয়া।

বুধবার বিকালে তার পক্ষে ছেলে মাঈনুল ইসলাম তুষার সরাইল উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন। জেলা নির্বাচন কর্মকর্তা মনোনয়নপত্র গ্রহণ করেন।

মাঈনুল ইসলাম তুষার সরাইল উপজেলা বিএনপির পদবঞ্চিত নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র দাখিল শেষে বলেন, আমার বাবা পাঁচবারের সংসদ সদস্য ছিলেন। জনগণের ভোটে তিনি নির্বাচিত হয়েছেন। দলের সিদ্ধান্ত মেনে তিনি সংসদ থেকে পদত্যাগ করেছেন, দলের বাইরে উনি যাননি। পদত্যাগ করার পর আমরা সিদ্ধান্ত নিয়েছি বাবা যেহেতু জনগণের কাছে অনেক কমিটমেন্ট করেছেন, তাই বাকি দিনগুলো জনগণের পাশে থেকে কিছু কমিটমেন্ট পূরণের চেষ্টা করব।

মনোনয়ন জমা দেওয়ার সময় সেখানে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক সাদেকুর রহমান, সাবেক সহসম্পাদক এনামুল হক, উপজেলা ছাত্রদলের সাবেক কমিটির সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আবদুল জব্বারসহ পদবঞ্চিত শতাধিক নেতাকর্মী। তবে উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের বর্তমান কমিটির কোনো নেতাকর্মীকে সেখানে দেখা যায়নি।

এর আগে রোববার জেলা নির্বাচন কার্যালয় থেকে তার পক্ষে সাদ মোহাম্মদ রশিদ নামে এক ব্যক্তি তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

উল্লেখ্য, ১৯৭৮ সালে বিএনপির সঙ্গে পথচলা শুরু করেন সরাইলের পাঁচবারের এমপি আব্দুস সাত্তার। ২০১৮ সালের নির্বাচনে ধানের শীষ প্রতীকে আবদুস সাত্তার বিজয়ী হয়েছিলেন। কিন্তু দলীয় সিদ্ধান্তে গত বছরের ১১ ডিসেম্বর তিনি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন। জাতীয় সংসদ থেকে পদত্যাগের পর বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাসহ সব পদ থেকেও তিনি পদত্যাগ করেন।

সর্বশেষ - রাজনীতি