logo
Monday , 12 December 2022
  1. সকল নিউজ

রাজধানীতে এয়ারলাইন্সে চাকরির নামে প্রতারণা, অভিযুক্ত আটক

প্রতিবেদক
admin
December 12, 2022 9:31 am

রাজধানীতে এয়ারলাইন্সে চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগে ৪২ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করা হয়েছে। রোববার (১১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিমানবন্দরের বহুতল পার্কিং সংলগ্ন মসজিদের সামনে থেকে তাকে আটক করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

আটক মো. জিয়াউর রহমান যশোরের অভয়নগর উপজেলার নোয়াপাড়ার আব্দুল আজিজ মোল্লার ছেলে। তিনি বর্তমানে বিমানবন্দরের বাংলাদেশ ফ্রেইড ফরোয়ার্ডস অ্যাসোসিয়েশনের (বাফা) লোডার হিসেবে কর্মরত।

এ বিষয়ে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জিয়া বলেন, আটক জিয়াউর রহমান নিজেকে একজন সিনিয়র কাস্টমস অফিসার হিসেবে বিভিন্ন মানুষের কাছে পরিচয় দিতেন। সেই সঙ্গে বিমানবন্দরে চাকরির দেওয়ার কথা বলে এবং ব্যাংক লোন দেওয়ার কথা বলে মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিতেন। পরে রাসেল আহমেদ (২৬), আরজু আহমেদ (৩৪), মোস্তাক আহমেদ (৫৭) ও শরিফুল ইসলাম (২৬) নামের চারজন ভুক্তভোগী এপিবিএনের কাছে অভিযোগ করেন।

ভুক্তভোগীদের অভিযোগ বরাতে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, আটক হওয়া ওই ব্যক্তি ভুক্তভোগী রাসেল আহমেদকে ইউএস-বাংলা এয়ারলাইনসের হেল্পলাইনে চাকরি দেওয়ার কথা বলে তিন লাখ টাকা নিয়েছেন। শরিফুল ইসলামকেও একই এয়ারলাইনসের ট্রাফিক হেলপার পদে চাকরি দেওয়ার কথা বলে তিন লাখ টাকা নেন। অপরদিকে আরজু আহমেদকে ব্যাংক থেকে লোন করিয়ে দেবেন বলেন সোয়া লাখ এবং মোস্তাক আহমেদকেও একই আশ্বাসের কথা বলে তিন লাখ টাকা হাতিয়ে নেন।

তিনি বলেন, অভিযোগের ভিত্তিতে বিমানবন্দরে খোঁজ নিয়ে জানা গেছে-জিয়া আসলে কোনো কাস্টমস কর্মকর্তা নন। তিনি মূলত বিমানবন্দরের রপ্তানি কার্গো ভিলেজের একজন লোডার। তিনি বিভিন্ন জনকে চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নিয়েছেন। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলার প্রস্তুতি চলছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত