logo
বৃহস্পতিবার , ৮ ডিসেম্বর ২০২২ | ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

ঢাকা মহানগর আ. লীগ কাল থেকে মাঠে থাকবে

প্রতিবেদক
admin
ডিসেম্বর ৮, ২০২২ ৯:৫৮ পূর্বাহ্ণ

আগামী ১০ ডিসেম্বর রাজধানীতে বিএনপির সমাবেশের দিনে ঢাকার পাড়া-মহল্লায় অবস্থান নেবেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তাঁরা আগামীকাল শুক্রবারও রাজপথে কর্মসূচি পালন করবেন। এসব কর্মসূচি সফল করতে ঢাকা মহানগর উত্তর ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ বড় প্রস্তুতি নিয়েছে। দলীয় সূত্রগুলো কালের কণ্ঠকে এসব তথ্য জানিয়েছে।

গতকাল বুধবার রাজধানীর পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ এবং প্রাণহানির ঘটনা ঘটে। এ অবস্থায় দলের নেতাকর্মীদের রাজপথে রাখতে আরো তৎপর হয়েছেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতারা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম কালের কণ্ঠকে বলেন, বিএনপি পরিকল্পিতভাবে নাশকতা তৈরির জন্য সমাবেশের দুই দিন আগে থেকেই পল্টনে অবস্থান নিয়েছে। তারা লাঠিসোঁটা, বোমা নিয়ে পুলিশের ওপর হামলা চালিয়েছে। এটি ভালো লক্ষণ নয়। এ অবস্থায় আওয়ামী লীগের নেতাকর্মীরা সতর্ক অবস্থানে থাকবেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পক্ষ থেকে আগামীকাল শুক্রবার ও ১০ ডিসেম্বর শনিবার কর্মসূচি পালন করা হবে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৬ থানা ও ৫৪টি ওয়ার্ডে একযোগে কর্মসূচি পালন হবে। আগামীকাল বিকেলে জোহরের নামাজের পর থেকে মাগরিবের নামাজের আগ পর্যন্ত প্রতিটি ওয়ার্ডে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। পরের দিন মহল্লার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে চেয়ার পেতে বসে থাকবেন নেতাকর্মীরা। আয়োজন থাকবে দেশাত্মবোধক গান-বাজনার।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান কালের কণ্ঠকে বলেন, ‘আমরা তো ১০ ডিসেম্বর কর্মসূচি দিয়ে লোক নিয়ে পল্টনে যাচ্ছি না। কোনো পাল্টাপাল্টি করছি না। আমরা মহানগরের ওয়ার্ডগুলোতে সতর্ক অবস্থান নেব। বিএনপি-জামায়াত কোনো নাশকতা করার চেষ্টা করলে আমাদের নেতাকর্মীরা তা প্রতিহত করবে। ’

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পক্ষ থেকেও কর্মসূচি নেওয়া হয়েছে। পল্টন, মতিঝিল, গুলিস্তান, প্রেস ক্লাবসহ রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ অনেক এলাকাই ঢাকা মহানগর দক্ষিণে পড়েছে। বিএনপির কর্মসূচিও থাকবে ঢাকা মহানগর দক্ষিণেই। ফলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ বিশেষ প্রস্তুতি নিচ্ছে।

গতকাল এক বিজ্ঞপ্তিতে দলের নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশনা দিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। বিজ্ঞপ্তিতে নেতাকর্মীদের উদ্দেশে বলা হয়, আপনারা অবগত আছেন, সরকারি নির্দেশনা অমান্য করে আগামী ১০ ডিসেম্বর বিএনপি বেআইনি সমাবেশের আয়োজন করেছে। এতে নগরবাসীর জানমালের নিরাপত্তা বিঘ্নিত হওয়া এবং নাশকতা সৃষ্টির আশঙ্কা রয়েছে।

এ অবস্থায় ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত থানা ও ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক, কাউন্সিলর ও ইউনিট নেতাদের সুসংগঠিত ও সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন আবু আহমেদ মন্নাফী ও হুমায়ুন কবির।

৯ ডিসেম্বর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। সমাবেশে পাঁচ লাখ মানুষ জমায়েতের প্রস্তুতি চলছে। সমাবেশ উপলক্ষে নাইটিঙ্গেল মোড়, শিক্ষা ভবন, দৈনিক বাংলা, রাজউক ভবনসহ আশপাশের এলাকায় মাইক বসানো হবে।

সর্বশেষ - রাজনীতি