logo
Monday , 21 November 2022
  1. সকল নিউজ

ব্যাংকগুলোতে পর্যাপ্ত অর্থ আছে: এবিবি

প্রতিবেদক
admin
November 21, 2022 9:25 am

ডলারের সংকটের মধ্যে দেশের ব্যাংকগুলোতে টাকার সংকটের যে কথা ছড়াচ্ছে, তা গুজব বলে উড়িয়ে দিয়েছে ব্যাংক নির্বাহীদের সংগঠন এবিবি। সংগঠনটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, বর্তমানে ব্যাংকগুলোতে পর্যাপ্ত অর্থ আছে। আমরা সম্মানিত গ্রাহকদের এই বলে আশ্বস্ত করতে চাই যে, ব্যাংকগুলোতে তাদের অর্থ সম্পূর্ণ সুরক্ষিত আছে। এ নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই।
দৈনিক ইত্তেফাকের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

সোশ্যাল মিডিয়ায় নানা কথা ছড়ানোর পরিপ্রেক্ষিতে গ্রাহকদের আশ্বস্ত করতে রবিবার সংবাদ বিজ্ঞপ্তি আসে অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) চেয়ারম্যান সেলিম আর এফ হোসেনের, যিনি ব্র্যাক ব্যাংকেরও ব্যবস্থাপনা পরিচালক।

সোশ্যাল মিডিয়ায় ছড়ানো গুজবে কান না দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমের বরাত দিয়ে এসব নেতিবাচক খবর দেশ-বিদেশে বিভ্রান্তি ছড়িয়ে যাচ্ছে। এই গুজব প্রচারকারীরা আমাদের গ্রাহকদের, সমাজের ও দেশের ক্ষতি করছে। আমরা গ্রাহকদের অনুরোধ করব এই গুজবে বিশ্বাস না করার জন্য।

দেশের ব্যাংক ব্যবস্থায় কোনো তারল্যসংকট নেই দাবি করে গত ১৪ নভেম্বর বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে জানানো হয়েছিল। তাতে বলা হয়েছিল, দেশের ব্যাংক ব্যবস্থায় বর্তমানে ১ লাখ ৬৯ হাজার ৫৮৬ কোটি টাকা অতিরিক্ত আছে। প্রয়োজনে কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে ব্যাংকগুলোকে তারল্য সরবরাহের কথাও জানিয়েছিলেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদ।

আমানতকারীদের এ বিষয়ে আশ্বস্ত এবং সামাজিক যোগাযোগমাধ্যমে তা প্রচার করতে কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে নির্দেশনা আসে বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রতি। এরপরই রবিবার এবিবির সংবাদ বিজ্ঞপ্তি আসে।

সেলিম হোসেন বলেছেন, বাংলাদেশ ব্যাংকও সবাইকে আশ্বস্ত করেছে। বর্তমানে ব্যাংকগুলোতে তারল্যের কোনো ঘাটতি নেই। গত ৫০ বছরে আমাদের কেন্দ্রীয় ব্যাংক কোনো ব্যাংককে ব্যর্থ হতে দিয়েছে এমন কোনো নজির নেই। বাংলাদেশ ব্যাংক তো বলেই দিয়েছে, কোনো ব্যাংকের কোনো অসুবিধে হলে তারা এগিয়ে আসবে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

প্রাথমিকে সহকারী শিক্ষক পদে নিয়োগে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

‘আ.লীগ সরকার ব্যবসার পরিবেশের ওপর সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে’

দেশে বিশৃঙ্খলা তৈরিই বিএনপির উদ্দেশ্য: তথ্যমন্ত্রী

কেউ আমাদের দাবিয়ে রাখতে পারেনি, পারবেও না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কাছে বিএনপি-জামায়াত পরাজিত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

বরখাস্ত কর্নেল শহীদ, বহুমূখী অপরাধীর এক উৎকৃষ্ট উদাহরণ। পর্ব -৫

টিকটককে ৪ হাজার কোটি টাকা জরিমানা করল ইইউ

বিএনপি এ পর্যন্ত যত স্বপ্ন দেখেছে, সবই দুঃস্বপ্নে পরিণত হয়েছে : সেতুমন্ত্রী

ইসরাইলের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে: এরদোগান