logo
Wednesday , 16 November 2022
  1. সকল নিউজ

কালোবাজারিদের কাছ থেকে টিকিট না কিনে তাদের ধরিয়ে দিন: রেলমন্ত্রী

প্রতিবেদক
admin
November 16, 2022 9:38 am

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, রেলে আমূল পরিবর্তন হচ্ছে। বর্তমান সরকার রেলে একের পর এক উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করছে। যাত্রী বাড়ার সঙ্গে সেবা ও নিরাপত্তা নিশ্চিতকরণে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। রেলে টিকিট কালোবাজারির অভিযোগ রয়েছে। আমি বলব, রেলের ই-টিকিটিং কিংবা কাউন্টারে যারা কালোবাজারি করছে তাদের কাছ থেকে টিকিট না কিনে তাদের ধরিয়ে দিন।

মঙ্গলবার বিকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে বাংলাদেশ রেলওয়ের ১৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রেলসেবা সপ্তাহ-২০২২ এর উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ট্রেনের সংখ্যা বাড়ছে। সেবাও বাড়ছে। যাত্রীদের সহযোগিতা ছাড়া রেলের কালোবাজারি পুরোপুরি নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। কারণ যাত্রীবেশে টিকিট কালোবাজারির অভিযোগ রয়েছে। রেল দিবসকে সামনে রেখে আমরা রেল সপ্তাহ পালন করছি।

তিনি বলেন, একটি দেশের উন্নয়ন করতে হলে ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত জরুরি। প্রধানমন্ত্রী এ লক্ষ্য নিয়েই ২০১১ সালে বাংলাদেশ রেলওয়েকে নতুন জীবন দিয়েছেন। এর আগে রেল কর্মকর্তারা রেল ব্যবস্থাকে যেন ধ্বংস না করা হয় তার জন্য অবস্থান নিয়েছেন। প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে রেলের নতুন নতুন লাইন বাড়ানো হয়েছে।

যমুনা সেতুতে রেলসেতু যুক্ত করা হয়েছে জানিয়ে নূরুল ইসলাম সুজন বলেন, এ সেতু নির্মাণের মধ্য দিয়ে উত্তরাঞ্চলের সঙ্গে রেল যোগাযোগ স্থাপন হচ্ছে।

তিনি সাধারণ মানুষের কাছে অনুরোধ করে বলেন, রেলের সম্পদ রাষ্ট্রীয় সম্পদ। এটা নষ্ট করবেন না। শুধু রেলের কর্মকর্তারা এটি রক্ষা করতে পারবে না। আপনাদের এগিয়ে আসতে হবে।

রেলওয়ে মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রেল সচিব ড. মো. হুমায়ুন কবীর, রেলওয়ে অতিরিক্ত মহাপরিচালক (আরএস) মঞ্জুর-উল আলম চৌধুরী, কামরুল আহসান, সরদার শাহাদাত আলী, ঢাকা রেলওয়ে বিভাগীয় কর্মকর্তা শফিকুর রহমান।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো. শাহ আলম।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

ইন্টারনেট ব্যাংকিংয়ে লেনদেন বেড়েছে ৭ হাজার কোটি টাকা

প্রাণিসম্পদ অধিদফতরের হদিসহীন সেই ৩৩৯ যান কর্মকর্তাদের দখলে ১৮২ গাড়ি

আলজাজিরার সাংবাদিককে মাথায় গুলি করে হত্যা করল ইসরাইল

বিদেশী শক্তির ষড়যন্ত্রের ক্রীড়ানক না হয়ে নির্বাচনে আসুন: বিএনপিকে হানিফ

মন্দায় ২০২৬ সাল পর্যন্ত বিশ্ব চার ট্রিলিয়ন ডলার হারাবে: আইএমএফ

বরিশাল সিটি নির্বাচনের প্রচারণা শেষ হচ্ছে মধ্যরাতে

শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণে কাজ শুরু হবে আগস্টে : শিক্ষামন্ত্রী

আমরা যেটুকু খরচ করেছি তা জনগণের স্বার্থে: প্রধানমন্ত্রী

জরুরি অবস্থা মোকাবিলায় ‘আঞ্চলিক খাদ্য ব্যাংক’ প্রয়োজন : প্রধানমন্ত্রী

সৌদি-মরক্কো থেকে ৭০ হাজার টন সার কিনবে সরকার