logo
সোমবার , ৭ নভেম্বর ২০২২ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

উখিয়া থেকে পালিয়ে আসা ৪ রোহিঙ্গাসহ বড়লেখায় আটক ৫

প্রতিবেদক
admin
নভেম্বর ৭, ২০২২ ৮:৩৬ পূর্বাহ্ণ

কক্সবাজারের উখিয়ার বিভিন্ন ক্যাম্প থেকে পালিয়ে আসা ৪ রোহিঙ্গাসহ ৫ জনকে আটক করেছে মৌলভীবাজারের বড়লেখার শাহবাজপুর তদন্ত কেন্দ্রের পুলিশ। আটককৃতদের মধ্যে একজন নারী ও চারজন পুরুষ। রোববার (৬ নভেম্বর) ভোররাতে উপজেলার উত্তর শাহবাজাপুর ইউনিয়নের ফতেহাবাদ চা বাগান এলাকা থেকে তাদের আটক করা হয়।আটককৃতরা হচ্ছে- কক্সবাজার জেলার উখিয়া উপজেলার বালুখালি রোহিঙ্গা ক্যাম্পের কামাল হোসেনের ছেলে মো. রিয়াজ (১৮), কুতুপালং ক্যাম্পের মোহাম্মদ হোসেনের ছেলে মো. সালমান (৩৫), বালুখালি রোহিঙ্গা ক্যাম্পের মো. ইউনুসের ছেলে আব্দুর রাজ্জাক (২৩), আবুল হোসেনের মেয়ে নুর কলিমা (১৬) ও বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার মৃত মোস্তাক আহমদের ছেলে মো. রিয়াজ (২৩)।

পুুলিশ জানিয়েছে, আটক হওয়া পাঁচজনের জনের মধ্যে চারজনকে পুলিশ স্কটের মাধ্যমে উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হচ্ছে। আর নাইক্ষ্যংছড়ি উপজেলার বাসিন্দ মো. রিয়াজকে (২৩) আদালতে সোপর্দ করা হবে।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের ফতেহবাগ চা বাগানস্থ চৌমুহনায় রোববার ভোরবেলায় কয়েকজনকে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখে স্থানীয় লোকজনের সন্দেহ হয়। এসময় স্থানীয়রা তাদের আটক করে পুলিশকে জানান। খবর পেয়ে শাহবাজপুর তদন্ত কেন্দ্রের পুলিশ সেখানে গিয়ে তাদের আটক করে।

শাহবাজপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) মো. মাসুক মিয়া রোববার (৬ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় মুঠোফোনে বলেন, ‘আটককৃতরা কুমারশাইল সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত প্রবেশের চেষ্টা করছিল। এসময় স্থানীয়দের সহায়তায় ৪ রোহিঙ্গা শরনার্থীসহ ৫ জনকে আটক করা হয়। তারা কক্সবাজারের উখিয়া উপজেলার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে এসেছে। তারা অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা চালিয়েছিল বলে পুলিশের কাছে স্বীকার করেছে। তাদের মধ্যে ৪ জন রোহিঙ্গার পরিচয় নিশ্চিত হওয়ায় পুলিশ স্কটের মাধ্যমে উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হচ্ছে। আর একজনের বাড়ি নাইক্ষ্যংছড়ি থানায়। তাকে আদালতে সোপর্দ করা হবে।’

প্রসঙ্গত, এর আগে চলতি বছরের ২৪ আগস্ট সকালে বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের কুমারশাইল সীমান্ত এলাকা দিয়ে ভারতে যাওয়ার সময় ৭ রোহিঙ্গাকে আটক করা হয়েছিল।

সর্বশেষ - দেশের খবর