logo
Thursday , 3 November 2022
  1. সকল নিউজ

বিচারপতি মানিকের ওপর হামলা: বিএনপির ৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রতিবেদক
admin
November 3, 2022 8:45 am

সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা ও তার গাড়ি ভাঙচুরের ঘটনায় পল্টন‌ থানায় মামলা হয়েছে। বিএনপির মিছিল থেকে হামলা করায় মামলায় বিএনপির অজ্ঞাত ৫০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

বুধবার (২ নভেম্বর) রাত ১১টা ২৫ মিনিটে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন মিয়া মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক, তার গাড়িচালক ও গানম্যানের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় গানম্যান রফিকুল ইসলাম বাদী হয়ে মামলা করেছেন। মামলাটি রাত সোয়া ১১টার দিকে নথিভুক্ত হয়েছে।

মামলার এজাহার সূত্রে তিনি বলেন, বিএনপির মিছিল থেকে বিচারপতির ওপর হামলা হয়। এজন্য বিএনপির ৪০-৫০ জন অজ্ঞাত নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আসামি গ্রেফতারের বিষয়ে জানতে চাইলে পল্টন থানার ওসি বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। তবে ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে জড়িতদের গ্রেফতার করা হবে।

জানা যায়, বুধবার পল্টনে বিকেল ৪টা থেকে সোয়া ৪টার দিকে হামলার শিকার হন বিচারপতি মানিক। বিএনপি-জামায়াতের কর্মীরা এ হামলা চালিয়েছেন বলে অভিযোগ শামসুদ্দিন চৌধুরী মানিকের।

বিকেলে একটি বেসরকারি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে মতিঝিল থেকে কারওয়ান বাজার যাওয়ার সময় পল্টনে বিএনপির সমাবেশ থেকে এ হামলা চালানো হয়েছে বলে জানান তিনি।

এর আগে বিকেলে, তার গানম্যান রফিকুল ইসলাম বলেন, পল্টন দিয়ে যাওয়ার সময় বিকেল চারটা থেকে সোয়া চারটার দিকে মিছিল থেকে মানিক স্যার, আমাকে ও গাড়ির চালককে লক্ষ্য করে হামলা করা হয়।

কারা হামলা করেছে জানতে চাইলে তিনি বলেন, বিএনপির সমাবেশ ছিল আজ। সমাবেশ থেকেই হামলা করা হয়েছে।

ডিএমপির মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) এনামুল হক বলেন, আমরা এ রকম একটি হামলার খবর পেয়েছি। তাকে (মানিক) থানায় অভিযোগ করতে অনুরোধ করা হয়েছে। তার কাছ থেকে ঘটনার বিবরণ শুনে পরবর্তী আইনানুগ পদক্ষেপ নেওয়া হবে।

এদিকে বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের গাড়িতে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির ও সাধারণ সম্পাদক কাজী মুকুল।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

তারাবি নামাজ পড়ে ফেরার পথে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

‘গণতন্ত্র স্থায়ী হয়েছে বলেই উন্নয়নটা সম্ভব হয়েছে’

২০ অঞ্চলে ঝড়ের আভাস, নদীবন্দরে সতর্ক সংকেত

দেশে নবায়নযোগ্য উৎস থেকে বিদ্যুৎ মিলছে ১২০০ মেগাওয়াট : জ্বালানি প্রতিমন্ত্রী

রাজধানীতে শীর্ষ সন্ত্রাসী জিসান গ্রুপের সদস্য গ্রেফতার, অস্ত্র-গুলি উদ্ধার

সাংবিধানিক প্রক্রিয়া ব্যাহত করার উদ্ভট ধারণাকে প্রশ্রয় দেবেন না: প্রধানমন্ত্রী

‘আমি এত বড় সম্মান জীবনেও পাইনি’

যৌন নিপীড়নের অভিযোগে চবির ২ শিক্ষার্থী আজীবন বহিষ্কার

নির্ধারিত সময়ের আগেই পদ্মা সেতুর টাকা উঠে আসবে’

বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা : খালেদা জিয়াসহ ১০ আসামির অভিযোগ গঠন শুনানি ২৪ মার্চ