logo
Thursday , 3 November 2022
  1. সকল নিউজ

অবৈধ অর্থ আদায়ের অভিযোগ জিএম কাদেরের বিরুদ্ধে দুদ‌ককে তদন্তের নির্দেশ হাইকোর্টের

প্রতিবেদক
admin
November 3, 2022 8:43 am

মনোনয়ন বাণিজ্য করে অবৈধ অর্থ আদায়ের অভিযোগ তদন্ত ক‌রে জাতীয় পা‌র্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কা‌দেরের (জিএম কাদের) বিরু‌দ্ধে ব্যবস্থা নিতে দুর্নীতি দমন কমিশনকে আ‌দেশ দি‌য়ে‌ছেন হাই‌কোর্ট। একই সঙ্গে তদ‌ন্তে গাফল‌তি হ‌লে দুদ‌কের বিরু‌দ্ধেও ব্যবস্থা নেওয়ার কথা বলা হ‌য়ে‌ছে।দুজন বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের প্রকা‌শিত রা‌য়ে এ নি‌র্দেশ দেওয়া হয়ে‌ছে। গত মঙ্গলবার (১ নভেম্বর) আদেশ প্রকাশের বিষয়টি নিশ্চিত করে রিটকারীর আইনজীবী মোহাম্মাদ হেলাল উদ্দিন এসব তথ্য জানান।

ইতোম‌ধ্যে এ বিষ‌য়ে হাই‌কো‌র্টের রায়ও প্রকা‌শিত হ‌য়ে‌ছে। প্রকা‌শিত ৬ পৃষ্ঠার রায়ে বলা হয়, রিট আবেদনটির শুনানি শেষে আদালত রুল জারি করার প্রয়োজনীয়তা দেখছেন না। বিবাদীদের বিরুদ্ধে যথাযথ আদালতে যাওয়ার নির্দেশনা দিয়ে আবেদনটি নিষ্পত্তি করা হলো বলে জানান ওই আইনজীবী।

গত ১৮ সেপ্টেম্বর জাপার চেয়ারম্যান জি এম কাদেরের বিরুদ্ধে দলীয় মনোনয়ন বাণিজ্য করে অবৈধ অর্থ আদায়ের অভিযোগ এ‌নে তা তদন্ত করার জন্য দুর্নীতি দমন কমিশনে (দুদক) আবেদন ক‌রেন জাপার কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী।

আরও অভিযোগ ওঠে, দলীয় পদ-পদবি ব্যবহার ও প্রভাব খাঁটিয়ে দলের কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মুত্যুর পর মসিউর রহমান রাঙ্গাকে ব্যবহার করে জাল-জালিয়াতির মাধ্যমে সৃষ্ট একটি নামসর্বস্ব প্যাডে এইচএম এরশাদের দস্তখত তৈরি করেন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

‘নৈরাজ্যের মাধ্যমে সরকার হটাতে চেয়েছিল বিএনপি’

সচেতন মুসলমান হিসেবে ক্ষমা চাইলেন সাকিব (ভিডিও)

ভাস্কর্য বিরোধিতাকারীরা জামায়াত-বিএনপির ভাড়াটে: ইনু

মার্কিন রাষ্ট্রদূতকে বলে এসেছি, দেশে আর তত্ত্বাবধায়ক সরকার আসবে না: কাদের

মিরপুরে প্রস্তুত নতুন ফ্লাইওভার : শিগগিরই উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ডিআইজি মিজানের জামিন স্থগিত চেয়ে দুদকের আবেদন

বিশ্ব পরিস্থিতি আরও খারাপের দিকে যেতে পারে: সংসদে প্রধানমন্ত্রী

বারইয়ারহাট পৌরসভার মেয়রসহ গুলিবিদ্ধ ৩

তারেক-জোবায়দার দুর্নীতির মামলা হাইকোর্টে, রুলের শুনানি শুরু আজ

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধন বাজার সম্প্রসারণ ও ক্রয়ক্ষমতা বৃদ্ধিতে জোর প্রধানমন্ত্রীর