logo
Tuesday , 11 October 2022
  1. সকল নিউজ

বাবুল আক্তারসহ ৭ আসামির বিরুদ্ধে চার্জশিট আদালতে

প্রতিবেদক
admin
October 11, 2022 8:18 am

চট্টগ্রামে চাঞ্চল্যকর মাহমুদা খানম মিতু হত্যা মামলায় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারসহ সাত আসামির বিরুদ্ধে দেওয়া অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত।

সোমবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আবদুল হালিমের আদালত অভিযোগপত্রটি গ্রহণ করেন। এ সময় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারসহ কারাগারে থাকা আসামিদের আদালতে হাজির করা হয়। বিচার শুরুর জন্য প্রস্তুত করে মামলার নথি পাঠানো হবে মহানগর দায়রা জজ আদালতে।

এদিকে একইদিন মামলার একজন সাক্ষী তার জবানবন্দি প্রত্যাহারের বিষয়ে আদালতে আবেদন করেছিলেন। সোমবার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালত আদালত সেটা নাকচ করে দিয়েছেন।

আদালত সূত্র জানায়, সকালে চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আবদুল হালিমের আদালতে অভিযোগ পত্রটি গ্রহণযোগ্যতার ওপর শুনানি শুরু হয়। আদালতে বাবুল আক্তারের পক্ষে আইনজীবীরা তিনটি বিষয়ের ওপর আবেদন দাখিল করেন।

তিনটি আবেদনের মধ্যে ছিল জেলকোডের ৯১০ ধারা অনুযায়ী বাবুল আক্তারকে কারাগারে ডিভিশন দেয়া, আইনজীবীর সঙ্গে একান্তে কথা বলার জন্য পর্যাপ্ত সময় প্রদান এবং চূড়ান্ত প্রতিবেদন দিয়ে নিষ্পত্তি করা বাবুল আক্তারের শ্বশুর মোশাররফ হোসেনের করা মামলার তদন্তের কোনো সাক্ষ্য চলতি মামলার নথির সঙ্গে সংযুক্ত না করা।

এরমধ্যে শুনানী শেষে আদালত বাবুল আক্তারকে ডিভিশন দেওয়ার ব্যাপারে জেল কোড অনুযায়ী ব্যবস্থা নিতে বলেছেন আদালত। আইনজীবীর সঙ্গে একান্তে কথা বলার জন্য সময়ের আবেদনও মঞ্জুর করেন। শুনানী শেষে বাবুল আক্তারের আইনজীবীরা এডিসি প্রসিকিউশনের কক্ষে বাবুল আক্তারের সঙ্গে একান্তে কথা বলেছেন বলে জানা গেছে।

অন্যদিকে অভিযোগপত্রের গ্রহণযোগ্যতার শুনানির সময় আসামিপক্ষের আইনজীবীরা এর বিরোধিতা করে পুর্নতদন্ত দাবি করেন। আদালত এই আবেদন নাকচ করে দেন। অভিযোগপত্র গ্রহণ করে তা মহানগর দায়রা জজ আদালতে প্রেরণের নির্দেশ দেন।

এডিসি কামরুল ইসলাম যুগান্তরকে বলেন, মিতু হত্যা মামলায় বাবুল আক্তারসহ সাত আসামির বিরুদ্ধে পিবিআই প্রদত্ত অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। এখন মামলার নথি মহানগর দায়রা জজ আদালতে প্রেরণ করা হবে।

সর্বশেষ - সকল নিউজ