logo
বুধবার , ২১ সেপ্টেম্বর ২০২২ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

যেখানেই বিএনপি-জামাতের অরাজকতা, সেখানেই প্রতিরোধ: যুবলীগ

প্রতিবেদক
admin
সেপ্টেম্বর ২১, ২০২২ ৮:২৬ পূর্বাহ্ণ

আন্দোলনের নামে বিএনপি-জামায়াত গোষ্ঠী দেশে ত্রাসের রাজত্ব কায়েম করতে চায় বলে মন্তব্য করেছেন যুবলীগের নেতারা। এছাড়াও বিএনপি-জামায়াত অরাজকতার চেষ্টা করলে তাদের প্রতিরোধের ঘোষণা দেন তারা।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগ আয়োজিত পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশে এসব কথা বলেন যুবলীগের নেতারা। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নির্দেশে ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগর উত্তর যুবলীগের সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল। মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনের সঞ্চালনায় সংগঠনের নেতারা বলেন, আন্দোলনের নামে বিএনপি-জামায়াত যেখানে অরাজকতার চেষ্টা করবে সেখানেই তাদের প্রতিরোধ করবে যুবলীগ। তারা আন্দোলনের নামে পেট্রল বোমা দিয়ে মানুষকে পুড়িয়ে হত্যা করেছিল। তারা দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছিল। বিএনপি-জামায়াত আবারও আন্দোলনের নামে মানুষকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। বাংলাদেশের জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।

যুবলীগ নেতারা বলেন, বিএনপি-জামায়াত গোষ্ঠী আন্দোলনের নামে বাংলাদেশে ত্রাসের রাজত্ব কায়েম করতে চায়। যুবলীগের নেতাকর্মী সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে দেশবিরোধী সব ষড়যন্ত্র প্রতিহত করবে।

তারা আরও বলেন, লন্ডন থেকে তারেক রহমান ‘টেকব্যাক বাংলাদেশ’ নামে আবারও বাংলাদেশকে পাকিস্তানে ফিরিয়ে নিতে চায়! বিএনপি-জামায়াত চক্র যেখানেই নৈরাজ্য সৃষ্টি করবে, রাজপথেই তাদের বিরুদ্ধে ‘খেলা হবে’।

এদিকে, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার সঞ্চালনায় মুগদায় পৃথক আরেক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে যুবলীগের কেন্দ্রীয় নেতারা বলেন, বিএনপি-জামায়াত কোনো আঘাত হানার চেষ্টা করলে যুবলীগের প্রত্যেকটি নেতাকর্মী রাজপথেই তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে।

পৃথক দুই বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন- যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, কার্যনির্বাহী সদস্য ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আশিকুর রহমান শান্ত, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল, উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সফেদ আশফাক তুহিন, উপ-তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক মো, মিছির আলী, উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রাশেদুল হাসান সুপ্ত, উপ-শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক খালিদ আল মামুন টুকু, কার্যনির্বাহী সদস্য শহিদুল ইসলাম লাকি, ড. রায়হান রিজভী প্রমুখ।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও ব্যবসায়ীদের সংঘর্ষের পর ক্লাস-পরীক্ষা ‘স্থগিত’ করল ঢাকা কলেজ

প্রকল্পের বাস্তবায়ন নিয়ে ক্ষুব্ধ প্রধানমন্ত্রী, তদন্তের নির্দেশ

নতুন শিক্ষাক্রম অনুমোদন, আগামী বছর থেকে বাস্তবায়ন

‘দেখতে দেখতে ১৩ বছর, আন্দোলন হবে কোন বছর?’

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

৫ লাখ ডলার ক্ষতিপূরণ পাচ্ছে জাহাজে নিহত হাদিসুরের পরিবার

চট্টগ্রাম এলিভেটেড এক্সপ্রেসওয়ে: দুই বছর সময় ও ৩২ ভাগ ব্যয় বৃদ্ধির আবেদন

যে ডাক্তার জেলায় যাবে না, তার দরকার নেই: প্রধানমন্ত্রী

দেশের অগ্রগতিতে স্বাধীনতাবিরোধীদের গাত্রদাহ হয়: মোস্তাফা জব্বার

১০ দিনেই এলো ৭৮০৪ কোটি টাকার রেমিট্যান্স