logo
Sunday , 11 September 2022
  1. সকল নিউজ

রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য ১৯ সেপ্টেম্বর

প্রতিবেদক
admin
September 11, 2022 8:27 am

১৯ সেপ্টেম্বর সোমবার লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবিতে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠিত হবে। বাকিংহাম প্যালেস স্থানীয় সময় শনিবার বিকেলে একথা নিশ্চিত করেছে।

বাকিংহাম প্যালেস জানিয়েছে, অন্ত্যেষ্টিক্রিয়ার আগে রানির মরদেহ চার দিন শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে।

বাকিংহাম প্যালেস জানিয়েছে, শেষকৃত্যের আগে রানির একমাত্র মেয়ে প্রিন্সেস অ্যান স্কটল্যান্ড থেকে কফিন নিয়ে লন্ডনে যাবেন।

কফিনটি মঙ্গলবার এডিনবরা বিমানবন্দরে নেওয়া হবে। পরে রানির একমাত্র কন্যা বিমানবাহিনীর বিমানে করে কফিন লন্ডনে নিয়ে যাবেন।

বাকিংহাম প্যালেসে রাজা চার্লস তৃতীয় এবং তার স্ত্রী কুইন কনসোর্ট ক্যামিলা কফিন গ্রহণ করবেন। বুধবার রানির মরদেহ বাকিংহাম প্যালেস থেকে ওয়েস্টমিনস্টার হলে নিয়ে যাওয়া হবে। সেখানে কফিনটিকে একটি উঁচু প্ল্যাটফর্মে রাখা হবে। কফিনটি রাজকীয় পতাকায় মোড়ানো হবে এবং তার ওপর মুকুট, রাজকীয় প্রতীক এবং রাজদণ্ড রাখা হবে। সাধারণ মানুষ তখন রানিকে সার বেধে শ্রদ্ধা জানাতে পারবেন।

ঐতিহাসিক গির্জা ওয়েস্টমিনস্টার অ্যাবিতেই ব্রিটেনের রাজা এবং রানিদের অভিষেক করানো হয়। এখানেই ১৯৪৭ সালে রানি দ্বিতীয় এলিজাবেথ ও প্রিন্স ফিলিপের বিয়ে হয়েছিল।

রানির শেষকৃত্যে অংশ নিতে বিশ্বের বহু দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের আমন্ত্রণ জানানো হবে বলে মনে করা হচ্ছে। সূত্র: বিবিসি

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত