logo
Friday , 9 September 2022
  1. সকল নিউজ

‘বিএনপি তাদের সন্ত্রাসী বাহিনীকে মাঠে নামিয়েছে’

প্রতিবেদক
admin
September 9, 2022 4:49 pm

বিএনপি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার জন্য তাদের সন্ত্রাসী বাহিনীকে মাঠে নামিয়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিরাজমান বৈশ্বিক সংকটকে পুঁজি করে বিএনপি সরকারবিরোধী আন্দোলনের নামে দেশবিরোধী ও গণবিরোধী হয়ে উঠেছে। দেশের গণতান্ত্রিক সরকার উৎখাতের চক্রান্ত চালাচ্ছে। সরকার এমন কোনও চাপে নেই যে নির্বাচিত সরকারকে পদত্যাগ করতে হবে।’

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) গণমাধ্যমে প্রকাশিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিবৃতির নিন্দা জানিয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি এই বিবৃতিকে ‘মিথ্যা ও বানোয়াট অভিযোগ-নির্ভর’ বলে উল্লেখ করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন মানেই সন্ত্রাস সৃষ্টির উসকানি ও রাজপথ দখলের নামে নৈরাজ্য সৃষ্টি। আর তাদের এই চিরায়ত আচরণ দেশের গণতান্ত্রিক সংস্কৃতিকে সর্বদা বাধাগ্রস্ত করেছে। বৈশ্বিক সংকটে জনগণের পাশে না থেকে বরং তারা দেশ ও সরকারবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত আছে। তাদের অন্তর্নিহিত ফ্যাসিস্ট চরিত্র জনগণের সামনে ফুটে উঠছে এবং তারা যেকোনও উপায়ে রাষ্ট্রক্ষমতা দখলের পাঁয়তারা করছে। আর সরকারের পদত্যাগের জনবিচ্ছিন্ন দাবি করে যাচ্ছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আন্দোলনের নামে তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড বরাবরের মতো জনগণের জানমালের নিরাপত্তাকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে। তাদের সন্ত্রাসী বাহিনীকে রক্ষা করার চেষ্টা করছে। দেশের যেসব জায়গায় তারা সন্ত্রাসী তৎপরতা চালাচ্ছে সেসব এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী সন্ত্রাসীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নিচ্ছে।

আওয়ামী লীগ বিরোধী মতকে দমনে বিশ্বাস করে না দাবি করে কাদের বলেন, জনগণের জানমালের নিরাপত্তা রক্ষা করা সরকারের অপরিহার্য কর্তব্য। আন্দোলনের নামে কাউকে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে জনমনে ভীতি সঞ্চার ও ক্ষতিকর কার্যকলাপ সংঘটন করতে দেওয়া হবে না।

তিনি বিএনপিকে ‘সন্ত্রাস নির্ভরতা’ ত্যাগ করে প্রকৃত গণতান্ত্রিক পথে আন্দোলন করার আহ্বান জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব ও সুদক্ষ ব্যবস্থাপনায় সব ধরনের সংকট মোকাবিলায় সক্ষম হয়েছে। এই সংকট মোকাবিলায় শেখ হাসিনার সরকার জনগণের প্রতি যেসব আহ্বান জানিয়েছেন জনগণ তাতে সাড়া দিয়েছে। বিএনপি বৈশ্বিক সংকট বুঝতে অক্ষম হলেও জনগণ পরিস্থিতি বিবেচনায় নিজেদের মতো করে সাশ্রয়ী ও সংযমী হচ্ছে। সরকার এমন কোনও চাপে নেই যে নির্বাচিত সরকারকে পদত্যাগ করতে হবে। সরকার পরিবর্তনের একমাত্র উপায় হলো নির্বাচন। আমরা বিএনপিকে বরাবরের মতো আহ্বান জানাবো আগামী নির্বাচনে অংশগ্রহণ করে নিজেদের জনসমর্থন যাচাই করুন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

নাকের স্প্রে করোনাভাইরাসের মাত্রা কমাবে ৯৯ শতাংশ

নতুন দেশে বৈদেশিক কর্মসংস্থান অনুসন্ধানে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের চেষ্টা করছে যুক্তরাষ্ট্র : রাশিয়া

দলীয় সরকারের অধীনেই নির্বাচন হবে

বিএনপি থেকে কেন্দ্রীয় দুই নেতার পদত্যাগ

বাংলাদেশকে ব্যর্থ করতেই শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র: পরশ

চলতি মাসেই আগারগাঁও-মতিঝিল রুটে পরীক্ষামূলক চলবে মেট্রোরেল

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল বন্ধ, মাঝনদীতে আটকা তিনটি

মার্কিন ভিসানীতির পরও বিএনপির শুভবুদ্ধির উদয় হয়নি: তথ্যমন্ত্রী

বাজার অস্থির করার ষড়যন্ত্র বিএনপির : ওবায়দুল কাদের