logo
Sunday , 28 August 2022
  1. সকল নিউজ

ডাকাতি ও ছিনতাইয়ের প্রতিবাদে নবীনগর-চন্দ্রা সড়কে চার ঘণ্টা অবরোধ

প্রতিবেদক
admin
August 28, 2022 8:23 am

আশুলিয়ায় ডাকাতি ও ছিনতাইয়ের প্রতিবাদে আবারও নবীনগর-চন্দ্রা সড়ক চার ঘন্টা অবরোধ করে বিক্ষোভ করছে স্থানীয়রা। এসময় সড়কের দুপাশে দেখা দেয় তীব্র যানজট। পরে পুলিশ ও জনপ্রতিনিধির দেওয়া আশ্বাসের পর সড়ক থেকে সরে যায় তারা।

শনিবার (২৬ আগস্ট) দিনগত রাতে আশুলিয়ার কবিরপুর এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শনিবার রাত নয়টার দিকে একটি মোটরসাইকেল আরোহীকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন ডাকাতরা। এর আগে বৃহস্পতিবার ও শুক্রবার একইভাবে ডাকাত চক্ররা আরও দুই মোটরসাইকেল আরোহীকে অপহরণ করে জঙ্গলে নিয়ে নির্যাতন করে সর্বস্ব কেড়ে নেয়। শুধু এ কয়েক দিনই নয় প্রতিনিয়ত এমন ঘটনাই ঘটছে। এমন ঘটনা বন্ধের দাবিতে রাতে স্থানীয়রা নবীনগর-চন্দ্রা সড়কে নেমে বিক্ষোভ করেন।

পরে সড়ক অবরোধের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে বিক্ষোভকারীদের সড়ক থেকে সড়াতে চেষ্টা করেন। কিন্তু সড়ক পথে বাতি ও সড়কের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়ে বিক্ষোভ অব্যাহত রাখে স্থানীয়রা।

পোশাক শ্রমিক আশরাফ আলী বলেন, মাসের ২০ দিনই তিন বছর ধরে এ স্থানটিতে ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটছে। নাম মাত্র পুলিশ পাহারায় থাকলেও তাতে কোন সুরহা মিলছে না।

নাম প্রকাশ না করার অনুরোধে একাধিক ব্যাক্তি অভিযোগ করে বলেন, স্থানটিতে অনেক নারীর সম্ভ্রম হারাতে হয়েছে। এক সদস্যকে স্থানীয়রা আটক করে গণপিটুনি দিলে মামলার ভয় দেখিয়ে উল্টো পুলিশ কয়েকজনের কাজ থেকে জরিমানা আদায় করেন।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হলে ঘটনাস্থলে আসেন শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম আজাহারুল ইসলাম সুরুজ। তিনি বিক্ষুদ্ধদের সড়কে বাতি ও নিরাপত্তার আশ্বাস দিলে চার ঘণ্টা পর রাত একটার দিকে সড়কে যান চলাচল শুরু হয়।

এসময় শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম আজাহারুল ইসলাম সুরুজ বলেন, প্রতিনিয়ত এখানে ছিনতাই ও ডাকাতি হয় ঘটনা সত্য। বছরের পর বছর একই চিত্র থাকলেও সংশ্লিষ্টরা বিষয়টি নিয়ে তেমন গুরুত্ব দিচ্ছেন না। বারবার আশ্বাস দিলেও, বাস্তবায়ন না হওয়াটা দুঃখজনক।

এদিকে চার ঘণ্টা সড়ক অবরোধ থাকায় নবীনগর-চন্দ্রা সড়কের দুই পাশে প্রায় ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন সড়কে চলাচলরত যাত্রীরা।

বিষয়টি নিয়ে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউর রহমান বলেন, ঘটনাস্থল থেকে একজনকে আটক করা হয়েছে। তার বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে। চক্রটিকে ধরতে পুলিশ কাজ করছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বিরামপুরে অপহৃত মাদ্রাসাছাত্রী উদ্ধার, আটক ৩

রাজধানীতে ৯ মাত্রার ভূমিকম্পে ধসে পড়বে এক লাখ ভবন

‘নজরদারিতে আসছে দেশের সব ফিলিং স্টেশন’

ভিক্টোরিয়া কলেজের সাবেক অধ্যক্ষসহ ৩ জনের বিরুদ্ধে দুর্নীতির মামলা

‘সাহসের জাদুঘরে’ ঢুকবে হতাশ মানুষ, বেরোবে আশা নিয়ে

মাদকের তালিকায় নাম এলেই সে দোষী হয় না: স্বরাষ্ট্রমন্ত্রী

ভুলের চোরাগলিতে আটকে গেছে বিএনপির রাজনীতি: ওবায়দুল কাদের

মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া ২ গোলা পড়লো বাংলাদেশে

বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আওয়ামী লীগকে ধ্বংস করা যাবে না: ইকবাল হোসেন অপু

বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর যুক্তরাষ্ট্রে অবস্থানে কংগ্রেসম্যানের ক্ষোভ