logo
Thursday , 21 July 2022
  1. সকল নিউজ

‘সব ধর্ম ও মতের লোকজন এদেশে শান্তিতে বসবাস করবে’

প্রতিবেদক
admin
July 21, 2022 9:09 am

বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম এমপি বলেন, ‘দিঘলিয়া সাহাপাড়ায় নিরপরাধ মানুষের ওপর সংঘবদ্ধভাবে হামলা, দোকানপাট লুট, ভাঙচুর, উপাসনালয়ে হামলা করে যাদের ক্ষতিগ্রস্ত করা হলো, তারা তো কোনো অপরাধ করেনি। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা যারা করবে, তাদের বিরুদ্ধে শেখ হাসিনার সরকার কঠোর অবস্থানে। অপরাধে যেই অপরাধী হোক তাকে বিচারের আওতায় আনা হবে।’বুধবার (২০ জুলাই) দুপুরে প্রতিনিধি দলের নেতারা ঢাকা থেকে সড়কপথে দিঘলিয়ার সাহাপাড়ায় পৌঁছে ক্ষতিগ্রস্ত বাড়ি, দোকান পাট ও মন্দির পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য এবং স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতৃস্থানীয় লোকজনদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

পরে দিঘলিয়া সাহাপাড়া রাধা গোবিন্দ মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সুবাস চন্দ্র বোস। ওই মতবিনিময় সভায় খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হোসেন এমপি বলেন, ‘স্বাধীনতা বিরোধী ওই চক্র দেশের ভাবমূর্তি নষ্ট করতে অগ্নিসংযোগ, হামলাসহ নানা অরাজকতা সৃষ্টি করে দেশকে সবসময় অস্থিতিশীল পরিবেশে রাখতে চায়। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রাখার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন।’

তিনি ক্ষতিগ্রস্ত পরিবার ও মন্দিরের পুরোহিতদের উদ্দেশ্যে বলেন, ‘আপনাদের ভয় পাবার কোনো কারণ নেই। গত ১৫ জুলাইয়ের ঘটনায় আপনারা যারা ক্ষতির শিকার হয়েছেন সবাইকে পুনর্বাসন করা হবে এবং যেসব মন্দির ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব মন্দির আবার নির্মাণ করে দেওয়া হবে।’

এসময় আরও উপস্থিত ছিলেন নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তি, নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মোর্ত্তজা, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, স্থানীয় সংখ্যালঘু সম্প্রদায়ের নেতা শিবনাথ সাহা, নড়াইলের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি কাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক একে এম আফজালুর রহমান বাবু, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগসহ প্রমুখ। সভা শেষে আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রতিনিধি দলের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান করেন।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবু হেনা মিলন জানান, বর্তমানে ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক আছে। সাম্প্রদায়িক হামলা দায়েরকৃত মামলায় বুধবার বাগডাঙ্গা গ্রামের হারেজ মীরের ছেলে ওসমান মীরসহ (৩২) বুধবার পর্যন্ত মোট ৭ জনকে আটক করা হয়েছে এবং তাদের প্রত্যেকের তিন দিনের রিমাণ্ড মঞ্জুর করেছে আদালত।

উল্লেখ্য, ১৫ জুলাই দিঘলিয়া সাহাপাড়ার আকাশ সাহার ফেসবুক থেকে মহানবী হযরত মুহাম্মদকে (সাঃ) নিয়ে কটুক্তি করে পোস্ট দেওয়ার অভিযোগে বিক্ষুদ্ধ লোকজন সাহাপাড়ার ৫-৬টি বাড়িঘর ও ৬টি দোকান ঘরসহ চারটি পূজামণ্ডপ ভাংচুর করে ও একটি বাড়িতে আগুন ধরিয়ে দেয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিক্ষুদ্ধ লোকজনকে লাঠিপেটা করে এবং টিয়ারশেল ও শর্ট গানের ফাঁকা গুলি ছোড়ে।

সর্বশেষ - সকল নিউজ