logo
Sunday , 17 July 2022
  1. সকল নিউজ

নড়াইল হামলা : নতুন ষড়যন্ত্রে বিএনপি-জামায়াত

প্রতিবেদক
admin
July 17, 2022 10:06 am

নড়াইলের দিঘলিয়ায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি, দোকান ও মন্দির ভাঙচুর এবং আগুন দেওয়ার ঘটনায় ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

যে তরুণের ফেসবুক অ্যাকাউন্ট থেকে ধর্ম অবমাননার পোস্ট দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে, তার বাবাকে হেফাজতে নিয়েছে পুলিশ। লোহাগড়া প্রশাসন জানিয়েছে, ফেইসবুক আইডিটি পরীক্ষা-নিরীক্ষা করে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

জানা গেছে, নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়ার এক তরুণের নামে একদিন আগে খোলা একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে ধর্ম অবমাননার পোস্ট দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে কুমড়ী গ্রামে উত্তেজনা দেখা দেয়। শুক্রবার ওই কলেজ ছাত্রের খোঁজে তার বাবার মুদি দোকানে যায় স্থানীয়রা। না পেয়ে তারা দোকান ভাঙচুর করে।

এ প্রসঙ্গে স্থানীয় এক জনপ্রতিনিধি বলেন, যেখানে ঘটনা ঘটেছে সেখানেই তদন্ত হবে, প্রমাণ সাপেক্ষে দোষীদের সাজা হবে। কিন্তু যখন এই ঘটনা নিয়ে গুজব ছড়ানো, সাধারণ মানুষকে বিভ্রান্ত করা, আইন হাতে তুলে নেওয়ার পাশাপাশি সরকারবিরোধী স্লোগান দেওয়া হয়। তখনই পরিষ্কার হয় এর পেছনে রয়েছে স্বাধীনতাবিরোধী অপশক্তির নীলনকশা।

লক্ষ্য করলে দেখা যায়, নড়াইলের এই ঘটনাকে ঘিরে বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটানো হচ্ছে। গোটা বাংলাদেশের মুসলমানকে জেগে উঠার আহ্বান জানানো হচ্ছে। উস্কানি দিয়ে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করার চেষ্টা চলছে।

এখন প্রশ্ন হলো সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হলে লাভবান হয় কারা? এ বিষয়ে বিজ্ঞজনরা বলছেন, দেশের শান্তি বিনষ্ট হলে সরকার চাপে পড়বে। আর লাভবান হবে বিএনপি-জামায়াত। আর ক্ষমতা দখলের জন্য দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র করে যাচ্ছে তারা। এছাড়া সংখ্যালঘু নির্যাতনের পথিকৃৎ এই দলটি শুরু থেকেই হিন্দু বিদ্বেষী।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে যারা দেশের মুসলমানদের জেগে উঠার আহ্বান জানিয়েছে। তারা আর কেউ নয়, এরাই স্বাধীনতাবিরোধী শক্তি। পুলিশের সাইবার টিমের তদন্তেও বেরিয়ে এসেছে, গুজব ছড়ানো প্রতিটি ফেসবুক অ্যাকাউন্ট এবং পেইজ বিএনপি-জামায়াত দ্বারাই নিয়ন্ত্রিত।

বিজ্ঞজনরা বলছেন, এটা পরিষ্কার। যারা গুজব ছড়িয়ে দাঙ্গা বাধাতে চেয়েছে। তাদের শাস্তি দিতে হবে। যেন ভবিষ্যতে কেউ আর ধর্মকে ব্যবহার করে এমন জঘন্য অপরাধ করার কথা চিন্তাও না করে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বেইলি রোডে আগুন: উচ্চ পর্যায়ের কমিটি গঠন হাইকোর্টের

বিএনপির ঐক্যের ডাক জনগণের সঙ্গে তামাশা: ওবায়দুল কাদের

বিএনপির নাশকতা : রেলের ১০ কোটি টাকা ক্ষতি

সবচেয়ে বিনিয়োগবান্ধব ও সম্ভাবনার দেশ বাংলাদেশ : তথ্যমন্ত্রী

ভাড়াটে খুনি দিয়ে স্ত্রীকে হত্যা করান এসপি বাবুল আক্তার

রোজার আগে ভারতকে পেঁয়াজ-চিনির রপ্তানি বাড়ানোর অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

বরখাস্ত কর্নেল শহীদ, বহুমূখী অপরাধীর এক উৎকৃষ্ট উদাহরণ। পর্ব – ১

উদ্বোধনের অপেক্ষায় স্বপ্নের বঙ্গবন্ধু টানেল

জলবায়ু পরিবর্তনের অভিঘাত মোকাবিলায় আন্তর্জাতিক সহযোগিতা চাইলেন গণপূর্তমন্ত্রী

দেশে নির্বাচন এলেই চক্রান্ত বৃদ্ধি পায় : প্রধানমন্ত্রী