logo
Tuesday , 5 July 2022
  1. সকল নিউজ

রপ্তানিতে দক্ষিণ এশিয়ায় ২য় বাংলাদেশ, মন খারাপ বিএনপির!

প্রতিবেদক
admin
July 5, 2022 10:01 am

জ্বালানি তেল রপ্তানিকারক দেশগুলো বাদে বর্তমানে বিশ্বের প্রথম ৫০টি রপ্তানিকারক দেশের একটি বাংলাদেশ। দক্ষিণ এশিয়ায় দ্বিতীয়, অর্থাৎ এখন ভারতের পরই বাংলাদেশের অবস্থান। এ খবর শুনে হতাশ বিএনপি নেতারা মন খারাপ করে বসে আছেন। বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাচ্ছে- এই ‘তাবিজ বেচাও সফল হলো না দলটির।

সরকারের যেকোনো সাফল্যেই সমস্যা বিএনপির। তারা মনে করে এমনিতেই দেশের উন্নয়ন অগ্রগতি হচ্ছে। আওয়ামী লীগ সরকারের কোনো ভূমিকা নেই। কিন্তু তারাও তো রাষ্ট্র পরিচালানার দায়িত্বে ছিলেন তখন উন্নয়ন-তো দূরের কথা দুর্নীতির ট্রফি ছাড়া কিছুই দিতে পারেনি। এখন তাদের একটাই কাজ সরকারের সকল ভালো কাজের বিরুদ্ধে অপপ্রচার চালানো। আর সরকারও তাদের অপপ্রচারের জবাব দিচ্ছে দেশ ও জনগণের উন্নয়ন করে।

তাইতো বিএনপি এবং সমালোচকদের মুখে ছাই দিয়ে চলতি অর্থবছরেই ইতিহাসে প্রথমবারের মতো ৫০ বিলিয়ন (৫ হাজার কোটি) ডলারের মাইলফলক ছাড়িয়েছে বাংলাদেশের রপ্তানি। এবং ধারনা করা হচ্ছে, চলতি অর্থবছরের ৫১ বিলিয়ন তথা ৫ হাজার ১০০ কোটি ডলারের লক্ষ্যমাত্রা ছাড়িয়ে বাংলাদেশ ৫৮ বিলিয়ন ডলার বা ৫ হাজার ৮০০ কোটি ডলারের ল্যান্ডমার্ক স্পর্শ করবে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, দেশের প্রতিটি উন্নয়ন, প্রতিটি অগ্রগতিতে বিএনপি ব্যাপক অন্তর্জ্বালা অনুভব করছে। বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাচ্ছে- এই অপপ্রচার চালিয়েছে দীর্ঘদিন। এখন বাংলাদেশ শ্রীলঙ্কা তো হয়ইনি, উল্টো একে একে নিজেদের রেকর্ড টপকে সমৃদ্ধ অর্থনীতির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আর দেশের এমন উন্নয়ন দেখে বিএনপি নেতারা নিশ্চিত হয়ে গেছে জনগণ আর তাদের চায় না।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

সন্ত্রাসীর সঙ্গে সংলাপ হতে পারে না : তথ্যমন্ত্রী

কিছু লোক সবসময় বিরোধিতা করবেই, উলটা-পালটাও বলবে: প্রধানমন্ত্রী

ইরানের ড্রোন বিশেষজ্ঞরা ক্রিমিয়ায়, অভিযোগ যুক্তরাষ্ট্রের

বিএনপির সন্ত্রাসীদের হাত থেকে রেহাই পাচ্ছে না কেউ: তথ্যমন্ত্রী

শর্ত প্রত্যাহার করলে সুষ্ঠু নির্বাচন বিষয়ে বিএনপির সাথে সংলাপ হতে পারে : সেতুমন্ত্রী

উৎপাদনে ফিরল রামপাল বিদ্যুৎকেন্দ্র

এত কাজ করার পরেও কিছু লোকের মন ভরে না: প্রধানমন্ত্রী

বিএনপি প্রতিশ্রুতি দিয়ে ভোট নিয়ে দেশে উন্নয়ন করেনি : স্বাস্থ্যমন্ত্রী

এইচএসসি পরীক্ষা আজ শুরু, অংশ নেবে ১২ লাখ শিক্ষার্থী

নির্বাচন নিয়ে সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই : আইনমন্ত্রী