logo
Sunday , 5 June 2022
  1. সকল নিউজ

ধানমণ্ডি আইডিয়াল কলেজের অধ্যক্ষসহ তিন শিক্ষক বরখাস্ত

প্রতিবেদক
admin
June 5, 2022 9:18 am

দুর্নীতি, অনিয়ম ও বিতর্কের অভিযোগে রাজধানীর ধানমণ্ডি আইডিয়াল কলেজের অধ্যক্ষ মো. জসিম উদ্দীন আহম্মেদসহ তিন শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় টানা চার ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক শেষে কলেজের পরিচালনা পর্ষদ এই সিদ্ধান্ত নেয়।

অধ্যক্ষ বাদে বরখাস্ত অন্য দুই শিক্ষক হলেন মার্কেটিং বিভাগের শিক্ষক তৌফিক আজিজ চৌধুরী এবং বাংলা বিভাগের শিক্ষক তরুণ কুমার গাঙ্গুলী। সবাইকে তিন মাসের জন্য বরখাস্ত করা হয়েছে।

এর আগে গত শুক্রবার ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে অধ্যক্ষসহ তিনজন শিক্ষকের পদত্যাগ দাবিতে সংবাদ সম্মেলন করেন আইডিয়াল কলেজের সাধারণ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। গতকাল সকালে তাঁরা একাডেমিক কার্যক্রম বর্জন করে বিক্ষোভ মিছিল করেন। শিক্ষার্থীরাও এতে যোগ দেয়।

এমন পরিস্থিতিতে অচলাবস্থা নিরসনে জরুরি বৈঠকে বসে কলেজের পরিচালনা পর্ষদ। বৈঠকে উপস্থিত ছিলেন কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি সৈয়দ রেজাউর রহমান, অধ্যক্ষ জসিম উদ্দীন আহম্মেদ, অভিভাবক সদস্য কবির আহমদ ভূইয়া, মেজবাউর রহমান রতন, জসীম উদ্দিন আহমদ, আব্দুস সাত্তার খন্দকার, শিক্ষক প্রতিনিধি সেগুপ্তা ইসলাম, বজলুর রহমান সাইফুল, মোয়াজ্জেম হোসেন।

অধ্যক্ষ মো. জসিম উদ্দীন আহম্মেদকে বরখাস্তের পর ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে বর্তমান উপাধ্যক্ষ মুজিবুর রহমানকে। এ ছাড়া তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। এই তদন্ত কমিটির রিপোর্ট পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত