logo
Sunday , 17 April 2022
  1. সকল নিউজ

তারেকের সিন্ডিকেটের কারণে কৃষকরা সার কিনতে পারত না: সজীব ওয়াজেদ জয়

প্রতিবেদক
admin
April 17, 2022 9:38 am

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, বিএনপি নেতা তারেক গংদের সার সিন্ডিকেটের কারণে গ্রামের কৃষকরা সার কিনতে পারত না। এ কারণে দেশে ফসল উৎপাদন কমে যায়। তিন থেকে চার কোটি প্রান্তিক কৃষক পরিবারের দুবেলা ভাত জোটানোও অসম্ভব হয়ে ওঠে। এ সুযোগে বিএনপির নেতাকর্মীরা দাদন ব্যবসা জমিয়ে তুলে কৃষকদের সর্বস্বান্ত করে ফেলে। এমনকি ফেঞ্চুগঞ্জ সার কারখানা থেকেও বিএনপির দুর্বৃত্তরা লাখ লাখ বস্তা সার লোপাট করে। শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে এক পোস্টে জয় এসব কথা বলেন।

সজীব ওয়াজেদ জয় আরও বলেন, সারের অভাবে চাষাবাদ করতে না পেরে সাতক্ষীরা, নড়াইল, মেহেরপুর, খুলনা, রংপুর, রাজশাহীতে কাফনের কাপড় নিয়ে সড়ক অবরোধ করেছিল কৃষকরা। কিন্তু সাধারণ কৃষকদের ওপর দলীয় সন্ত্রাসী লেলিয়ে দিয়ে অমানবিক নির্যাতন চালিয়েছিল তৎকালীন বিএনপি সরকার। এমনকি কুড়িগ্রাম, জামালপুরসহ দেশের বিভিন্ন স্থানে ১২ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়। সারের অভাবে বাংলাদেশে তখন বোরো-ইরি চাষাবাদ ব্যাহত হয়।

দেশের মানুষের জীবনমান উন্নয়নে আওয়ামী লীগ সরকার কাজ করছে জানিয়ে জয় বলেন, আমাদের অমূল্য সম্পদ এদেশের মানুষ, উর্বর মাটি আর আমাদের কৃষি। কৃষকদের জন্য ১০ টাকায় ব্যাংক-হিসাব খোলার সুযোগ করে দিয়েছে আওয়ামী লীগ সরকার। কৃষি কাজের জন্য কৃষকরা এখন পাচ্ছেন বিনাসুদে ও স্বল্পসুদে ঋণ সুবিধা। ফলে ভাগ্য বদলাচ্ছে প্রান্তিক কৃষকদের।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

রাশিয়ার সঙ্গে চুক্তিতে যাচ্ছে সরকার

রোহিঙ্গা ইস্যুতে পাশে থাকার আশ্বাস ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীর

সিদ্দিকবাজারে বিস্ফোরণ : ধসে পড়া ঠেকাতে কাজ চলছে ভবনে

ডাচ্-বাংলার টাকা ছিনতাই: মূল পরিকল্পনাকারীর দায় স্বীকার

দেশের স্বাধীনতা নিয়ে ছিনিমিনি খেলতে দেব না, আ.লীগের বিজয় র‌্যালিতে নেতারা

ভারতীয় পণ্য বর্জনের নামে বিএনপি বাজার অস্থিতিশীল করতে চায়: ওবায়দুল কাদের

টাঙ্গাইলে বাসে ধর্ষণ ও ডাকাতি বাসচালকের সহকারীই রাতে ডাকাত সর্দার

আইএমও অ্যাসেম্বলিতে সহ-সভাপতি নির্বাচিত বাংলাদেশ

ভাস্কর্য নয়, মাদ্রাসায় শিশু বলৎকার নিয়ে ভাবার পরামর্শ বাবুনগরীকে

জি এম কাদেরের দায়িত্ব পালন বিষয়ে আপিল বিভাগের আদেশ আজ