logo
Wednesday , 13 April 2022
  1. সকল নিউজ

বকেয়া দাবিতে আদমজী ইপিজেডে শ্রমিক বিক্ষোভ

প্রতিবেদক
admin
April 13, 2022 2:45 pm

বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করছে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের বেকা গার্মেন্ট এন্ড টেক্সটাইলের শ্রমিকরা।

বুধবার সকাল ৮ টা থেকে তারা এ আন্দোলন কর্মসূচি পালন করে। দুপুর ১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের আন্দোলন চলছিল।

শ্রমিকরা আদমজী-চাষাঢ়া সড়ক অবরোধ করে সকাল ৮ টার দিকে আন্দোলন শুরু করে। পরে তারা সকাল ১০টার দিকে আদমজী ইপিজেডের প্রধান কার্যালয়ের সামনে অবস্থান নেন।

এসময় শ্রমিকরা তাদের বকেয়া বেতন যথাসময়ে বুঝিয়ে দেওয়ার দাবি জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক আন্দোলনরত এক শ্রমিক জানান, বেকা গার্মেন্টস এন্ড টেক্সটাইল গত ৩ মাস ধরে তাদের বেতন বকেয়া রেখেছে। মালিক পক্ষ বুধবার আমাদের বেতন বুঝিয়ে দেওয়ার কথা বলেছিল কিন্তু সকালে এসে দেখি তারা গার্মেন্টসে তালা মেরে পালিয়ে গেছে।

বেপজার জিএম মোহাম্মদ আহসান কবিরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ত আছেন বলে ফোন কেটে দেন। পরবর্তীতে তাকে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেনি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান বিপিএম (বার) জানান, বেকা গার্মেন্টস কর্তৃপক্ষের সঙ্গে আমরা যোগাযোগ করেছি। তারা আমাদের আশ্বাস দিয়েছে, খুব শিগগিরই শ্রমিকদের বকেয়া বেতন বুঝিয়ে দিবে। যদি তারা বেতন বুঝিয়ে না দেয় তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশের (অঞ্চল-৪) এসপি আসাদুজ্জামান জানান, তিন মাসের বকেয়া বেতনের দাবিতে বেকা গার্মেন্ট এন্ড টেক্সটাইল শ্রমিকরা সকাল থেকে বিক্ষোভ করছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। আমরা সমস্যা সমাধানের চেষ্টা করছি। শ্রমিকরা যেন কোনো প্রকার ভায়োলেন্স না করে সেজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত