logo
Monday , 9 August 2021
  1. সকল নিউজ

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ছিলেন বঙ্গবন্ধুর সব প্রেরণার উৎস: তোফায়েল আহমেদ

প্রতিবেদক
admin
August 9, 2021 11:25 am

মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবরকম প্রেরণার উৎস। বঙ্গবন্ধুকে তিনি ছায়ার মতো আগলে রাখতেন। সাহস, ধৈর্য, কষ্ট সহিষ্ণুতায় তিনি সর্বদাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করেছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকীতে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আয়োজিত জুম ওয়েবিনারে রোববার প্রধান অতিথি ও মূল আলোচক হিসেবে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রদানের জন্য নিজ বাড়ি থেকে যাওবার আগে বঙ্গবন্ধুকে বঙ্গমাতা বলেছিলেন ‘তুমি যা বিশ্বাস করো, বক্তৃতায় তাই বলবে’। এমনকি বঙ্গবন্ধু যখন রাষ্ট্রপতি হলেন তখন বঙ্গমাতা বলেছিলেন, ‘আমি ৩২ নম্বরের বাড়ি ছেড়ে কোথাও যাব না’। এক সহজ-সরল সাদামাটা বিশ্বাসের মধ্যেই এভাবেই তিনি সমগ্র জীবন কাটিয়েছেন।

বাউবির উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতারের সভাপতিত্বে জুম ওয়েবিনারে আলোচনায় অংশ নেন- প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. নাসিম বানু (প্রশাসন), প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মাহবুবা নাসরীন (শিক্ষা), ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল।

বক্তব্য রাখেন- রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম, তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মো. আবুল কাসেম শিকদার প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

অবসরে পাঠানো হচ্ছে আরো পাঁচ সচিবকে!

ভারত মহাসাগরীয় অঞ্চলে পারস্পরিক আস্থা জোরদারের আহ্বান প্রধানমন্ত্রীর

নবায়নযোগ্য জ্বালানি উৎপাদনে বাংলাদেশকে সহায়তা দেবে নরওয়ে

ব্যবসায়ীদের অতিরিক্ত মুনাফার কারণে নিত্যপণ্যের দাম বাড়ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

যে কোনো নেতা স্বতন্ত্র প্রার্থী হতে পারবেন

ফেনীতে রেলক্রসিংয়ে বাসে ট্রেনের ধাক্কা, নিহত ৩

কয়লা নিয়ে মাতারবাড়িতে ভিড়ল ইতিহাসের সর্ববৃহৎ জাহাজ

অস্ত্র হাতে ভাইরাল হওয়া সেই যুবলীগ নেতা গ্রেফতারের পর কারাগারে

স্মার্ট বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা প্রকল্প পরামর্শকরাই নেবেন শত কোটি টাকা

ত্রুটিপূর্ণ লিজে গচ্চা ১১শ’ কোটি টাকা, বিমানের অফিসে দুদকের টিম