logo
Thursday , 4 March 2021
  1. সকল নিউজ

তীব্র চাপে বিএনপির কেন্দ্রীয় নেতারা!

প্রতিবেদক
admin
March 4, 2021 11:08 am

নিউজ ডেস্ক: আন্দোলনে ব্যর্থতা ও বারবার নির্বাচনে পরাজিত হওয়ায় চাপে রয়েছে বিএনপির কেন্দ্রীয় নেতারা। সাংগঠনিক দুর্বলতায় দেশের চলমান করোনা সংকটের পাশাপাশি কোনো ইস্যুতেই কার্যত ভূমিকা রাখতে পারছে না দলটি। জনগণ থেকে দূরে থাকায় ব্যাপক সমালোচনার মুখে তারা। এসব কারণে জনসমর্থন হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে বিএনপি।

দলীয় সূত্রে জানা গেছে, ভঙ্গুর সাংগঠনিক অবস্থা এবং অদক্ষ নেতৃত্বের কারণেই জনগণ থেকে দিন দিন দূরে সরে যাচ্ছে বিএনপি। কেননা এখনো পর্যন্ত জনগণের ইস্যুতে বা জনগণের কোন দাবি নিয়েই রাস্তায় নামেনি দলটি। তাই নিজেদের নেতাকর্মীদেরও আস্থা হারিয়ে ফেলছে বিএনপি।

নাম প্রকাশে অনিচ্ছুক দলটির সিনিয়র ও দায়িত্বশীল একজন নেতা বলেন, বর্তমান পরিস্থিতিতে বিএনপির কার্যক্রম ঘরবন্দী। একদিকে করোনা, অন্যদিকে বন্যা পরিস্থিতির মধ্যে কোন কর্মসূচি গ্রহণ করে জনগণের পাশে দাঁড়াতে পারছে না দলের হাইকমান্ড।

তিনি বলেন, উদ্ভূত এই পরিস্থিতি নিয়ে দলের মধ্যে আলোচনা হলেও এখনো পর্যন্ত কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি। যেটা আমাদের ব্যর্থতাই বলবো। বিরোধী রাজনৈতিক দল হিসেবে কোনো ভূমিকা রাখতে না পারায় ব্যাপক সমালোচনার মুখে পড়তে হচ্ছে তাদের। দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকায় অর্থনৈতিকভাবেও সংকটে তারা। যার ফলে এসব পরিস্থিতি মোকাবিলায় বিএনপি আজ দিশেহারা হয়ে পড়েছে।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, সব বিষয়ে শুধুমাত্র সরকারের উপর দোষ চাপালেই হবে না। সংকট সমাধানে নিজেদের ভূমিকা কতটুকু সেটাও বিএনপির ভেবে দেখা উচিত।

তারা বলেন, রাজনৈতিক দল হিসেবে তাদের কাছেও জনগণের প্রত্যাশা আছে। কিন্তু এখন পর্যন্ত বিএনপি জনগণের কোনো দাবি নিয়ে মাঠে নামেনি। তারা ২০১৫ সালে নির্বাচন বর্জনের দাবি নিয়ে রাজনীতির মাঠ উত্তপ্ত করলেও ক্ষমতা হারানোর ১৫ বছরের মধ্যে জনগণের একটা দাবি নিয়েও কার্যত আন্দোলন করতে পারেনি। তাহলে জনগণ কেন তাদের পাশে থাকবে?

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত